শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কাপাসিয়ায় নৌকা ডুবি: ৩ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ শিশু তিথি চন্দ্র ধরের

কাপাসিয়ায় নৌকা ডুবি: ৩ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ শিশু তিথি চন্দ্র ধরের

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
গাজীপুর: কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নয়ানগর এলাকায় গত রোববার সন্ধ্যায় বানার নদীতে বালুবাহী বলগেটের সাথে সংঘর্ষ লেগে ২২ যাত্রীসহ ইঞ্জিনচালিত নৌকা ডুবে যায়। নৌকা ডুবির পর ২১ জন যাত্রী সাঁতরে এবং স্থানীয়দের সহায়তায় তীরে উঠতে পারলেও তিথি চন্দ্র ধর (১০) নামে এক শিশু নিখোঁজ রয়ে যায়। তিনদিন পার হলেও মঙ্গলবার সন্ধা ৬ পর্যন্ত তাঁর কোন খোঁজে পাওয়া যায়নি। সে ময়মনসিংহের পাগলা থানার নিগুয়ারী গ্রামের মৃত মতিলাল চন্দ্র ধরের কন্যা। গত সোমবার সকাল থেকে তাকে উদ্ধারে গাজীপুর ফায়ার সার্ভিসের চার সদস্যের ডুবুরি দল অভিযান অব্যাহত রেখেছে। তবে শীতের বিব্রতায় উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে হবে জানিয়েছেন উপজেলার সিংহশ্রী ফাড়ী ইনচার্জ এএসআই সেকান্দার আলী। এ ঘটনায় মাঝিসহ তিনজন আহত হয়েছিলেন, ময়মনসিংহের পাগলা থানার নিগুয়ারী গ্রামের বিশ^নাথ ধর, তার পুত্র শ্রাবণ ধর (০৮) ও নৌকার মাঝি কমলেশ। তবে তাঁরা এখন শঙ্কা মুক্ত বলে জানিয়েছেন স্বজনরা।

এলাকাবাসী জানায়, রোববার সন্ধায় সিংহশ্রী ইউনিয়নের নয়ানগর এলাকায় বানার নদীতে বালুবাহী বলগেটের সাথে একটি যাত্রীবাহী নৌকার সংঘর্ষের ঘটনায় নৌকাটি ডুবে যায়। যাত্রীরা টোক বাজার এলাকা থেকে ময়মনসিংহের পাগলা থানার পাতলাশীর দিকে যাচ্ছিল। নৌকাটি পাতলাশীর কাছাকাছি নয়ানগর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি বালুবাহী বলগেটের সাথে সংঘর্ষ লাগে। অধিকাংশ যাত্রী নয়ানগর ও পাতলাশী এলাকা দিয়ে সাঁতরে উঠে যায়। এ সময় তিথি চন্দ্র ধর নামে এক শিশু যাত্রী নিখোঁজ রয়ে যায়। এলাকাবাসী পুলিশের সহায়তায় রাতে সাঁতরে ও জাল ফেলে তার সন্ধান চালিয়েও তাকে উদ্ধার করতে পারেনি। পরে গাজীপুর ফায়ার সার্ভিসে খবর দিলে সোমবার সকাল থেকে উদ্ধার অভিযান চালিয়ে আসছে।

কাপাসিয়া থানার ওসি রফিকুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পাওয়ার সাথে সাথেই থানা পুলিশ ঘটনাস্থলে পোঁছে স্থানীয়দের সাহায়তায় উদ্ধার অভিযান শুরু করে। তবে ডুবে যাওয়া নৌকাটি উদ্ধার করা সম্ভব হলেও নিখোঁজ শিশু তিথিকে এখনও খোঁজে পাওয়া যায়নি। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।