শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কাপাসিয়ায় ওজনে চাউল কম দেয়ায় ১ লাখ টাকা জরিমানা, ডিলারশীপ বাতিল

কাপাসিয়ায় ওজনে চাউল কম দেয়ায় ১ লাখ টাকা জরিমানা, ডিলারশীপ বাতিল

শেয়ার করুন

কাপাসিয়া ব্যুরো ॥
গাজীপুরঃ কাপাসিয়া উপজেলার ত্রিমোহনী এলাকায় সরকারি ১০ টাকা কেজির চাউল বিক্রির সময় ওজনে কম দেওয়ার অপরাধে খাদ্য বান্ধব কর্মসূচীর চাউলের ডিলার জুয়েলকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রে মোসা: ইসমত আরা মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় উক্ত ডিলারের ডিলারশীপ বাতিল করা হয়েছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী জানান, চলমান করোনা পরিস্থিতির কারণে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় দরিদ্রদের জন্য খাদ্য সহায়তা নিশ্চিতের লক্ষে খাদ্য অধিদপ্তর মাধ্যমে নির্দিষ্ট উপকারভোগীদের জন্য ১০টাকা কেজি দরে চাউল বিক্রি কর্মসূচী বাস্তবায়ন করছে। এ লক্ষ্যে গাজীপুরের কাপাসিয়া উপজেলাধীন ত্রিমোহনী এলাকায় জয়েলকে ডিলার নিয়োগ করা হয়। নিয়ম অনুযায়ী নির্দিষ্ট কার্ডধারীরা ১০ টাকা কেজিতে জনপ্রতি ৩০ কেজি করে চাউল ক্রয় করার সুযোগ পাচ্ছেন। কিন্তু স্থানীয় ডিলার সরকারি নিয়ম না মেনে দরিদ্র মানুষদের অনিয়মের মাধ্যমে ওজনে কারসাজি করে প্রতি ক্রেতাকে ওজনে ৪/৫ কেজি কম দিয়ে চাউল বিক্রি করে, কিন্তু তাদের কাছ থেকে ৩০ কেজির দাম আদায় করেন।

বিষয়টি গোপন সূত্রে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জানতে পারেন। তারপর দ্রুততম সময়ের মধ্যে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে হাতেনাতে প্রমাণ পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা-৪৬ মোতাবেক উক্ত ডিলারকে ১ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এবং উক্ত ডিলারের ডিলারশীপ বাতিল করা হয়।