শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কাপাসিয়ার দূর্গাপুর ইউনিয়ন আ’লীগের সম্মেলন প্রস্তুতি সম্পন্ন

কাপাসিয়ার দূর্গাপুর ইউনিয়ন আ’লীগের সম্মেলন প্রস্তুতি সম্পন্ন

শেয়ার করুন

মীর মাসুদ করীম
কাপাসিয়া ব্যুরো ॥
গাজীপুর: কাপাসিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়ন আওয়ালীগের ত্রি-বার্ষিক সম্মেলন রাণীগঞ্জ হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হবে। বার বার এ সম্মেলনের তারিখ পেছানো হলেও শেষ পর্যন্ত ১১ ডিসেম্বর সম্মেলনের তারিখ ঘোষণা হয়।

বুধবার দিনব্যাপি এ সম্মেলনের কার্যক্রম চলবে। জমে উঠেছে উপজেলার ১১নং দূর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন। এ সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে না ঘুরে উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মন জোগাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। দীর্ঘদিন পর সম্মেলন পেয়ে প্রার্থীরা ইউনিয়নের প্রতিটি বাজার ও সড়কের পাশ দিয়ে ব্যানার, ফেস্টুন, লিফলেট এবং সড়কের ওপর প্রার্থীদের নিজ নিজ নামে শুভেচ্ছা ফটক গড়ে তুলেছেন। শুধু এ ইউনিয়ন নয় সমগ্র উপজেলায় চলছে আলোচনা, আগামি ১১ ডিসেম্বর কে হচ্ছেন সভাপতি-সম্পাদক? কে হচ্ছেন এ ইউনিয়ন আওয়ামী লীগের কান্ডারী। দিনে কাঠফাটা রোদ আর রাতে কনকনে শীত উপেক্ষা করে প্রার্থীরা নেতাদের মন যোগাতে চেষ্টা করে যাচ্ছেন।

সম্মেলনকে কেন্দ্র করে পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে ইউনিয়নের অলিগলি। দীর্ঘদিন পর সম্মেলনের চূড়ান্ত পরিবেশ সৃষ্টি হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ কার্যালয় ও চা স্টল স্টলে এ সম্মেলন নিয়ে চলছে নানা আলোচনা। তবে সংশ্লিষ্ট ইউনিয়নের ভোটাররা আক্ষেপ করে বলছেন-প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে তাদের মতামতের ভিত্তিতে করা হলে গণতন্ত্র এবং সঠিক নেতৃত্ব বেরিয়ে আসতো। ভোটের আভাস না পেয়ে প্রার্থীরা ভোটারদের গুরুত্ব না দিয়ে নেতাদের মন যোগাতেই ব্যস্ত সময় পার করছেন।

এ ইউনিয়নে সভাপতি পদে বর্তমান ইউনিয়নের সভাপতি বাবু বিনোদ চন্দ্র সরকার, আরেক ত্যাগী নেতা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহমেদ, সহ-সভাপতি নজরুল ইসলাম পাঠান এর নাম শোনা যাচ্ছে।

ইউনিয়নের সাধারণ সম্পাদক পদে বর্তমান ইউনিয়নের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান এমএ গাফ্ফার, ত্যাগী নেতা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সামসুল হুদা লাল মিয়া, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও বর্তমান ৪নং ওয়ার্ড মেম্বার মো: কাইয়ুম মোল্লা’র নাম শোনা যাচ্ছে।

এ সম্মেলনে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি, সাবেক এমপি ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. আমানত হোসেন খান, সদস্য আজগর রশিদ খান প্রমুখ।