শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > কানাডার অ্যাডমোনটনে বৈশাখী বাংলাদেশ

কানাডার অ্যাডমোনটনে বৈশাখী বাংলাদেশ

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

কানাডা : নাচ-গান-হুল্লোড়, মেলা, বাঙালিভোজ সব আয়োজনই ছিল। প্রবাসে ক্ষণিকের জন্য হলেও তারা দেখেছিলেন এক টুকরো বাংলাদেশ। আর কিছুদিন পরেই বাঙালির অসাম্প্রদায়িক উৎসব পহেলা বৈশাখ। কিন্তু তার আগেই বৈশাখকে বরণ করে নিলেন প্রবাসীরা। বাঙালির মনে তো চিরকালের বৈশাখী আনন্দ!

বাংলাদেশ হেরিটেজ অ্যান্ড এথনিক সোসাইটি অব আলবার্টার (বেসা) উদ্যোগে সিটির প্লিসেন্ট ভিউ কমিউনিটি হলে গত ২ এপ্রিল সন্ধ্যায় এ উৎসব উদযাপিত হয়। আয়োজিত হয় বৈশাখী মেলা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের। সোসাইটির সভাপতি মাসুদ ভুইয়া অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন।

শুভেচ্ছা বক্তব্য দেন সম্মানিত অতিথি রড লওয়োলা এমএলএ, ডেনিস ওলয়ার্ড এমএলএ, বাংলাদেশ হেরিটেজ সোসাইটির সাবেক সভাপতি ও বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ।

সূচনাপর্বে সোসাইটির সভাপতি মাসুদ ভুইয়া এবারকার নবনির্বাচিত (২০১৬) কমিটিকে পরিচয় করিয়ে দেন। সহ-সভাপতি এডওয়ার্ড মণ্ডল, সাধারণ সম্পাদক ফয়সল ভুইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সরোয়ার মো. আরিফ, কোষাধ্যক্ষ জয়নাল আবেদিন, সাংস্কৃতিক সম্পাদক খালেদ আশরাফি, সোসাল অ্যাফেয়ার্স সম্পাদক মুহাম্মদ আলী, যুব সম্পাদক মো. হাবিবুর রহমান, এক্স অফিসিও দেলোয়ার জাহিদ মঞ্চে আসেন।

উপদেষ্টা ও পৃষ্টপোষকদের মধ্যে নতুন কমিটিকে স্বাগত জানান ভাষাসৈনিক সিদ্দিক হুসাইন, মজিবুর রহমান, ড. হাফিজুর রহমান ও মু. ইসমাইল প্রমুখ।

বাংলাদেশ হেরিটেজ সোসাইটির সভাপতি মাসুদ ভুইয়া সন্মানিত অতিথিদের ক্রেস্ট প্রদান করেন। এ ছাড়াও প্রতি বছর বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টার পক্ষ থেকে সমাজে সবিশেষ সেবার অবদান রাখার জন্য একুশে হেরিটেজ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

পদকপ্রাপ্তরা হলেন : মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ (সাংবাদিকতা ও কমিউনিটি সেবায়), মোর্শদা বেগম (কমিউনিটি সেবায়) ও সালমা জাহান (শিক্ষায়), মোর্শেদা বেগম।

খালেদ ও লিজার মনোজ্ঞ উপস্থাপনায় নাচে গানে মেতে ওঠে অ্যাডমোনটন। অনুষ্ঠানে কবিতা পাঠ, নাচ, গান সুরের মুর্ছনায় প্লিসেন্ট ভিউ কমিউনিটি হল মুখরিত হয়ে ওঠে।
অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশ নেন সবিতা দেবী, আদিবা, খালিদ, মারিয়া, চাঁদনী, সোহেল, ইব্রাহিম, জয়নাল, পিটার, অ্যাডওয়ার্ড, পিংকী, মেরিলিন, কেরোলিন, সাজিন, অনন্য, নাজিব, আয়ান, রাহাত, আদিবা, অর্নি, নাতাশা, মেরিলিন, দেবযানি, নির্ঝর, নোভেল, চামেলী প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ড. হাফিজুর রহমান, মজিবুর রহমান, মুহাম্মদ ইসমাইল, নূরে আলম, তাজুল আলী, মুহাম্মদ জাকারিয়া, ড মুসফিকুর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে একটি র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।