শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > কাদের সিদ্দিকীর সমাবেশ

কাদের সিদ্দিকীর সমাবেশ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ও ভোট ডাকাতির প্রতিবাদে আজ এক মঞ্চে উঠবেন বি. চৌধুরী, মির্জা ফখরুল, কাদের সিদ্দিকী এবং আসম রব। কৃষক শ্রমিক জনতা লীগ, টাঙ্গাইলের সখীপুর উপজেলা পরিষদ মাঠে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ থেকে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের ঘোষণাও আসতে পারে। বিএনপি, বিকল্প ধারা বাংলাদেশ, গণফোরাম, জেএসডি ও কৃষক শ্রমিক জনতা লীগের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জনসভার বিষয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ভোট ডাকাতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ হয়েছি। মহাজোট সরকারের তৈরি সঙ্কট নিরসনে ঐক্যের প্রয়োজনে সখীপুরের মহাসমাবেশে আওয়ামী লীগ ছাড়া বিএনপি, গণফোরাম, বিকল্প ধারা, জেএসডি থেকে প্রতিনিধি দল সমাবেশে যোগ দেবে। আর এ ঐক্যই সমাধান আনতে পারে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার শুধু ১৮ দলীয় জোটের একার দাবি নয়, আমাদেরও দাবি।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ যোগ দেবেন কিনা এমন প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, এরশাদ এখনও মহাজোটে আছেন। মহাজোটে থাকাবস্থায় তাদের সঙ্গে জোট নয়। তাকে মহাজোট ছেড়ে আসতে হবে। এজন্য তাকে দাওয়াত দেয়া হয়নি। তবে তিনি ইচ্ছা করলে আসতে পারেন।

এরশাদের সঙ্গে নতুন জোট হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, আমরা বহুদিন ধরে একটি সফল জোট গঠনের চেষ্টা করে আসছি। এর অংশ হিসেবে বুধবার একসঙ্গে বসেছিলাম। একটি প্রক্রিয়া শুরু হয়েছে। একটু সময় লাগবে বলে তিনি জানান। মহাসমাবেশে বিপুল সংখ্যক লোকের সমাগম হবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আমরা বিএনপির মহাসচিবকে দাওয়াত দিয়েছি, পাশাপাশি যারা নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি করছে সবাইকে দাওয়া দেয়া হয়েছে।

এদিকে মহাসমাবেশকে সফল করতে মাইকিংসহ বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে কৃষক শ্রমিক জনতা লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।