রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > কল এসেছে ৯০হাজার, রিসিভ হয়েছে ৮হাজার, দুদকের হটলাইনে অভিযোগের পাহাড়

কল এসেছে ৯০হাজার, রিসিভ হয়েছে ৮হাজার, দুদকের হটলাইনে অভিযোগের পাহাড়

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
দুদকের হটলাইন চালু করার ১১ দিনের মাথায় দুর্নীতির অভিযোগের পাহাড় জমেছে। সর্বশেষ তথ্য অনুযায়ী ৯০ হাজারেরও বেশি কল এসেছে। যার মধ্যে মাত্র ৮ হাজার কল রিসিভ করা সম্ভব হয়েছে। এর মধ্যে যাচাই প্রক্রিয়ায় গেছে ২৫০টি অভিযোগ।

গত ২৭ জুলাই ফোনে অভিযোগ শোনার জন্যে ‘১০৬’ হটলাইন চালু করে দুদক। চালু হবার পর থেকে নিয়মিত জনগনের কাছ থেকে অভিযোগ শুনছেন কর্মকর্তারা। দুদকের তথ্য অনুযায়ী ২৭ জুলাই চালু হওয়া এই হটলাইনে ৯০ হাজারেরও বেশি কল এসেছে। আর কল রিসিভ করা সম্ভব হয়েছে প্রায় ৮ হাজার। বাকি গুলো সংরক্ষণ হচ্ছে বালে জানালেন দুদক।

দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল বলেন, আমাদের কর্মকর্তারা অভিযোগকারীর কাছে ফোনে অভিযোগ শুনছেন। যদি কোন কর্মকর্তা ফ্রী না থাকেন তবে যিনি কল করবেন তিনি ইচ্ছা করলে তার বক্তব্য ভয়েসবক্সে রেকর্ড করে রাখতে পারবেন। এবং পরে আমরা তার ভয়েসবক্স খুলে ব্যবস্থা গ্রহন করবো।
তিনি আরো জানান, দুদকের এখতিয়ারে পরে এমন অভিযোগ যাচাই বাছাই কমিটিতে পাঠানো হচ্ছে। এ সংখ্যা এখন পর্যন্ত ২৫০ টি। গ্রামীণ এলাকার জনগন বেশি কল করছে। ভূমি সংক্রান্ত অভিযোগ সবচেয়ে বেশি। পুলিশ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের বিরুদ্ধেও অভিযোগ আসছে।

দুদক জানায় অভিযোগকারীর নাম ও পরিচয় গোপন রাখা হচ্ছে। অফিস চলাকালীণ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যে কেউ ‘১০৬’ হটলাইনে কল করতে পারবেন । সূত্র : নিউজ টোয়েন্টিফোর টিভি