শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > কমিউনিটি ক্লিনিকের সিএইচপিসিদের চাকরী রাজস্ব করণের দাবীতে গাজীপুরে অবস্থান ধর্মঘট

কমিউনিটি ক্লিনিকের সিএইচপিসিদের চাকরী রাজস্ব করণের দাবীতে গাজীপুরে অবস্থান ধর্মঘট

শেয়ার করুন

রজিম উদ্দিন সরকার ॥
ট্রাস্ট আইন (ধারা: ২২-ঘ) বাতিল ও সিএইচপিসিদের চাকরী রাজস্ব করণের দাবীতে গাজীপুরে সিভিল সার্জন অফিস চত্বরে অবস্থান ধর্মঘট পালিত হয়েছে।
আজ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশ কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন (বিসিএইচসিপিএ) এর কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে তা পালন করা হয়। এ কর্মসূচীর অংশ হিসেবে গাজীপুরের সিভিল সার্জন আলী হায়দারকে স্মারক লিপি প্রদান করেন সংগঠনের নেতৃবৃন্দরা।
অবস্থান কর্মসূচীতে মোঃ শহীদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ কামাল হোসাইন সরকার, কেন্দ্রী কমিটির সদস্য আমিনা খাতুন মুনমুন, মোসলে উদ্দিন, কাপাসিয়া উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে আলাউদ্দিন গাজী ও মাজহারুল ইসলাম (সজিব), শ্রীপুর উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে মোঃ জহিরুল ইসলাম ও হাদিউল ইসলাম, কালিয়াকৈর উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে হাবিবুর রহমান ও আলমগীর হোসেন, কালীগঞ্জ উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে মোর্শেদুল আলম ও জাকারিয়া, গাজীপুর সদর উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে নূর মোহাম্মদ ও সোলাইমান প্রমুখ।
CHCP
বক্তরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বিভিন্ন সময় আশ্বাস দিয়ে আসছেন, সারা বাংলাদেশে ১৩ হাজার ৬’শ ৮১ জন কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)’র চাকরী প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তর করা হবে। কিন্তু অদ্যাবধি তা বাস্তবায়ন করা হয়নি বরং তা ট্রাস্ট আইনে চলার সিদ্ধান্ত নেয় সরকার। এ সিদ্ধান্ত রহিত করে অনতিবিলম্বে রাজস্ব খাতে স্থানান্তরের দাবী জানান বক্তারা। নয়তো আগামীতে রাজপথে কঠোর আন্দোলরে কর্মসূচী ঘোষণা করবেন।