শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > কঠোর অবস্থানে থাকছে পুলিশ

কঠোর অবস্থানে থাকছে পুলিশ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে শক্ত অবস্থানে থাকছে পুলিশ। হরতালকে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

শনিবার দুপুর দেড়টায় পুলিশ সদর দফতরে এক জরুরি সভা শেষে ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের এসব কথা জানান।

শনিবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পুলিশ প্রশাসনের এ জরুরি সভা হয়। এতে ডিএমপি কমিশনার বেনজির আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রোববার ভোর থেকে টানা ৬০ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে ১৮ দল। সরকারের শেষ সময়ে হওয়া শুক্রবারের সমাবেশ খালেদা জিয়া বলেন, প্রশাসনের কর্মকর্তা যেন কারো নির্দেশ না মেনে নিজেদের মতো করে দায়িত্ব পালন করেন।

জরুরি সভা শেষে ডিএমপির মুখপাত্র যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, “জনগণের জানমালের নিরাপত্তার জন্য যা যা করার দরকার পুলিশ প্রশাসন তা করবে।”

তিনি জানান, “সভায় শুক্রবার ১৮ দলীয় জোটের সমাবেশসহ সাম্প্রতিক সময়ে পুলিশের অবস্থান ও করণীয় দিক নিয়ে মূল্যায়ন করা হয়। হরতালকে কেন্দ্র করে সহিংসতা মোকাবেলার বিষয়েও দিক-নির্দেশনা দেয়া হয়।”

হরতালের সময় মাঠে ভ্রাম্যমাণ আদালত মাঠে থাকবে। ম্যাজিস্ট্রেট সহিংসতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেবেন বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

জরুরি সভায় ঢাকা মহানগরের সব থানার ওসি, আট বিভাগের উপকমিশনার, সহকারী উপকমিশনার, সহকারী কমিশনার ও গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।