শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট চলছে

ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট চলছে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ বৃহস্পতিবার সারাদেশে ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট চলছে। সকাল ছয়টা থেকে রাত ১০টা পর্যন্ত সারাদেশের ওষুধের দোকান বন্ধ থাকবে। বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি সাদেকুর রহমান জানান, দাবি মানা না হলে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হবে। রাজধানীর মিটফোর্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গ্রেফতার, জরিমানা ও ওষুধ জব্দ করার প্রতিবাদে দোকান বন্ধ করে এ ধর্মঘটের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী ওষুধ ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের দাবিগুলো হলো- শনিবার অভিযানের সময় আটক ব্যবসায়ীদের মুক্তি, জরিমানা মওকুফ এবং অভিযানের সময় সমিতির প্রতিনিধিদের সঙ্গে রাখা। পাশাপাশি কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির ঢাকা শাখার কমিটিকে নকল ওষুধ বিক্রির সঙ্গে জড়িত দাবি করে ওই কমিটি বিলুপ্ত করার জন্য কেন্দ্রীয় কমিটির প্রতি আহ্বান জানিয়েছেন আন্দোলনরত ব্যবসায়ীরা।

উল্লেখ্য, শনিবার সকাল ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মিটফোর্ড এলাকায় অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ ও অবৈধ ওষুধ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

একই সময় ২৮টি ওষুধের দোকান বন্ধ করে দেয়ার পাশাপাশি এক কোটি ২৫ লাখ টাকা জরিমানা করা হয়। আটক করা হয় ১০৩ জন ব্যবসায়ীকে। ওষুধ ব্যবসায়ীদের মুক্তি দাবিতে গত রোববার ও সোমবার দিনভর পুরান ঢাকার মিটফোর্ড এলাকার ওধুষ ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে দিনভর বিােভ করেন। পরে সমিতির দাবি মেনে নিতে বৃহস্পতিবার পর্যন্ত সময়সীমা বেঁধে দেন ব্যবসায়ীরা।