শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > লাইফস্টাইল > ওজন কমান ভূমির স্টাইলে!

ওজন কমান ভূমির স্টাইলে!

শেয়ার করুন

লাইফস্টাইল ডেস্ক ॥

ভূমি পাঠনেকারকে মনে আছে কারও? আয়ুশমান খুরানার সাথে ‘দম লাগা কে হাইসা’ সিনেমার মাধ্যমে ঘটা করে বলিউড মহলে চলে আসেন তারা। এত মোটা কোন নারী বলিউডে কখনও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে নি। কিন্তু সিনেমা মুক্তির পরপরই তিনি শরীরের ওজন কমিয়ে ফেলে। মাত্র তিনমাসে তার শরীরের গ্ল্যামার ফিরে আসে। সে তখন কোন ডায়েট চার্ট ফলো করতেছিল, তা শেয়ার করেছেন সবার সাথে।

আসুন তা জেনে নেয়া যাক-

ভূমি তার টুইটার আইডিতে জানান, তিনি শুধু ডিটক্স পানি পান করে তার শরীরের অতিরিক্ত মেদ ঝেড়ে ফেলেছেন। সাধারণত ঠান্ডা পানিতে যেকোনো ফল অথবা উপকারী হার্বস, সবজি বড় বড় করে কেটে বেশ খানিকক্ষণ ডুবিয়ে রাখলে যে মিশ্রণটা পাওয়া যায় সেটি ডিটক্স ওয়াটার। এই ফল বা সবজি ডুবানো পানি একদিকে হয় ফ্লেভারে ভরপুর আবার অন্যদিকে এতে থাকে না কোন সুগার বা ক্যালরি। এটি শরীরের মেদ দূর করা ও সুসাস্থ্যের অধিকারী হবার যুদ্ধে শক্তিশালী ভূমিকা পালন করে।

ডিটক্স পানি তৈরি করার নিয়ম:

এক লিটার মাপের একটি পানির পাত্র নিন। পাত্রটি কাঁচের হলে সবেচেয়ে ভাল। পছন্দমতো নেয়া পাত্রটিতে পানি নিয়ে এতে আপনার পছন্দমতো ফল, সবজি ও হার্বস দিয়ে এটি তৈরি করতে পারেন। এরপর এটি ফ্রিজে রাখুন। পাঁচ থেকে ছয় ঘণ্টা পর এটি পান করতে পারবেন। রাতে রাখলে সকালে উঠেই পান করতে পারবেন। এই পানীয়টি সারাদিন পান করুন।

তবে ভূমি যেভাবে এই পানীয় তৈরি করতেন, তা হল-এক লিটার পানিতে তিনটি শসা কেটে নিন। দু-তিনটে পুদিনা পাতা এই পানিতে মিশিয়ে রাখুন। এরপর ৪টা লেবু গোল করে কেটে নিন। সবগুলো উপকরণ পানিতে মিশিয়ে ৪-৫ ঘণ্টা ফ্রিজে রেখে দিন। এরপর সারাদিন এই পানি পান করুন। তাহলে সহজেই ওজন কমিয়ে নিতে পারবেন।