শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ওএসডি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করলেন খালেদা জিয়া

ওএসডি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করলেন খালেদা জিয়া

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: সরকারের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তাদের একটি অংশের সাথে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
বৃহস্পতিবার রাত সোয়া নয়টার দিকে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। শেষ হয় সোয়া ১০ টার দিকে। এর আগে রাত নয়টা ১০ মিনিটে কার্যালয়ে আসেন খালেদা জিয়া।
বিএনপির গুলশান কার্যালয় সূত্রে জানা যায়, বৈঠকে অংশ নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (ওএসডি) এ কে এম জাহাঙ্গীরের নেতৃত্বে কয়েকজন কর্মকর্তা রাতে গুলশান কার্যালয়ে আসলেও গোয়েন্দা সংস্থাগুলোর নজরদারির কারণে তারা চলে যান।
প্রথমে চারজন ও পরে দুই দফায় আরো ১৫ জনের বেশি ওএসডি কর্মকর্তা খালেদার রাজনৈতিক কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন।কর্মকর্তাদের মধ্যে সাবেক কয়েকজন কর্মকর্তাও রয়েছেন বলে জানা গেছে।
সাড়ে আটটায় বৈঠক শুরু হওয়ার কথা থাকলেও খালেদা জিয়া পৌঁছান রাত ৯টা ২০ মিনিটের দিকে। তার দুই মিনিট আগে কার্যালয়ে প্রবেশ করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের বাইরে এসময় সাংবাদিক, বিএনপি নেতাকর্মী ও গোয়েন্দা কর্মকর্তাদের ভির দেখা গেছে। একেএম জাহাঙ্গীরের (সাবেক এপিডি) সঙ্গে রয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকতা ইব্রাহিম মিয়াজি ও ব্যক্তিগত কর্মকর্তা তৌফিকুল ইসলাম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নুরুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আবদুল মান্নান ও একেএম হুমায়ুন কবির, সিনিয়র সহকারী সচিব এহসানুল হক, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ক্যাশ সরকার তোহা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ব্যক্তিগত কর্মকর্তা বাদিউল কবির, তথ্য মন্ত্রণালয়ের অফিস সহকারী শহিদুল হক, এমএলএসএস মামুন, মন্ত্রিপরিষদ বিভাগের এমএলএসএস মুজাহিদুল ইসলাম সেলিম। এরা সবাই ওএসডি কর্মকর্তা।
বর্তমান সরকারের গত ৯ মাসে ১৩৮ জন কর্মকর্তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে বলে সম্প্রতি জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।
প্রতিমন্ত্রী জানান, ওএসডি করা কর্মকর্তাদের মধ্যে সচিব এক, অতিরিক্ত সচিব ১৪, যুগ্ম সচিব ৪১, উপসচিব ২২, সিনিয়র সহকারী সচিব ৫০ এবং সহকারী সচিব ১০ জন। তিনি জানান, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত এসব কর্মকর্তাকে ওএসডি করা হয়।
প্রতিমন্ত্রী জানান, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ৪২ জন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছিল। বর্তমান সরকারের আমলে এ পর্যন্ত পাঁচজনকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছে।
এ দিকে নাম প্রকাশ না করার শর্তে একজন অতিরিক্ত সচিব ও বেশ কয়েকজন যুগ্মসচিব বলেন, আমরা প্রায় ৯ বছর ধরে ওএসডি এবং পদোন্নতি বঞ্চিত হয়ে আছি। আমরা আর কতদিন বসে থাকবো। বসে থাকতে থাকতে আমাদের মেধা নষ্ট হয়ে যাচ্ছে।