শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > এমপিপুত্র রনি ফের ২ দিনের রিমান্ডে

এমপিপুত্র রনি ফের ২ দিনের রিমান্ডে

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: রাজধানীর নিউ ইস্কাটন রোডে মদ্যপ অবস্থায় গুলি করে দুই শ্রমজীবীকে হত্যার অভিযোগে মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনিকে ফের জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন আমিনুল হক সাত দিন রিমান্ড আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন রিমান্ড আবেদনের শুনানিতে রাষ্ট্রপক্ষে অংশ নেন সহকারী পাবলিক প্রসিকউটর অ্যাডভোকেট মো. হেমায়েত উদ্দিন খান হিরন এবং আসামিপক্ষে শুনানি অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরন।

শুনানির সময় আদালতে মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) দীপক কুমার বলেন, ‘এই আসামিকে যখনই রিমান্ডে নেয়ার আবেদন করা হয় তখনই তিনি অসুস্থতার ভান করেন। অন্য সময় তিনি ঠিকই সুস্থ থাকেন।’

এর আগে গত ২৪ জুনও এই আসামিকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। ওই রিমান্ড শেষে গত ২৮ জুন আসামিকে আদালতে হাজির করে ফের ৭ দিনের রিমান্ড আবেদন করলেও প্রয়োজনীয় নথিপত্র না থাকায় রিমান্ড শুনানির জন্য আজকের (৩০ জুন) দিন ধার্য করেন। এছাড়া আজকের দিনটি মামলাটির ধার্য তারিখও বটে।

এর আগে গত ১ জুন তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন সিএমএম আদালত। কিন্তু অসুস্থতার অজুহাতে তাৎক্ষণিক রিমান্ড কার্যকর করা যায়নি। পরে ৯ জুন আসামিকে রিমান্ডে নেয়া হয়। রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হলে শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার মেট্রোপলিট্রন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর। ওইদিন আসামি জামিনের জন্য তার পক্ষে অ্যাডভোকেট শওকত ওসমান আবেদন করেন।

এরপর গত ২২ জুন উল্লেখিত এই মর্মান্তিক হত্যাকাণ্ডের মোটিভ জানার জন্য ডিবি পুলিশের এসআই দীপক কুমার আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ফের ৭ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন। ওইদিন ওই রিমান্ড আবেদনের শুনানির জন্য ২৪ জুন দিন ধার্য করে আদালত।

প্রসঙ্গত, গত ১৩ এপ্রিল রাতে রাজধানীর নিউ ইস্কাটন এলাকায় মদ্যপ অবস্থায় গাড়ি থেকে গুলি ছোড়েন সাংসদ পিনু খানের ছেলে রনি। তার ছোড়া গুলিতে বিদ্ধ হয়ে দৈনিক জনকণ্ঠ পত্রিকার সিএনজি অটোরিকশাচালক ইয়াকুব আলী এবং মধুবাগের রিকশাচালক আব্দুল হাকিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ঘটনার তদন্তে নেমে ডিবি পুলিশ গত ৩১ মে রনি ও তার গাড়িচালক ইমরান ফকিরকে গ্রেপ্তার করে। ইমরান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। বাংলামেইল২৪ডটকম