শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > এবারের সংসদে স্বাধীনতা বিরোধীদের স্থান হয়নি: তোফায়েল

এবারের সংসদে স্বাধীনতা বিরোধীদের স্থান হয়নি: তোফায়েল

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
এবারের একাদশ জাতীয় সংসদে স্বাধীনতা বিরোধীদের কোনো স্থান হয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, স্বাধীন বাংলাদেশের মানুষের স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ। এই অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই কাজ করে যাচ্ছে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, পৃথিবীর সব দেশেই নির্বাচন নিয়ে বিরোধীরা বিতর্ক তৈরি করতে চায়। বিএনপি এই নির্বাচনকে বিতর্কিত করতে গতকালও কয়েকটি দূতাবাসে গিয়েছে। অতীতেও ষড়যন্ত্র হয়েছিল, এখনও হচ্ছে। বিএনপি এই নির্বাচনকে বিতর্কিত করতে উঠে পড়ে লেগেছে।

তিনি বলেন, গত দশ বছরে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে বিস্ময়কর উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের একমাত্র কারণ পরিকল্পিতভাবে দেশ পরিচালনা করা। শেখ হাসিনার নেতৃত্বে পরিকল্পিতভাবে দেশ চলছে।

তিনি বলেন, ভিশন-২০২১, ভিশন-২০৪১ সাল এবং ২১০০ সালের ভিশনের ডেল্টা প্ল্যান নিয়ে দেশ পরিচালনা করছে বর্তমান সরকার। কিন্তু বিএনপি জামায়াত কোনো পরিকল্পনা ছাড়াই দেশ চালিয়েছে। তারা ক্ষমতায় থেকে মানুষের উপর জুলুম, নির্যাতন ও সন্ত্রাসী কার্যক্রমেই ব্যস্ত ছিল।

আয়োজক সংগঠনের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন হারুন হাবীব।