শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > ‘এতো জোরে বল আমি কখনও খেলিনি’

‘এতো জোরে বল আমি কখনও খেলিনি’

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজের প্রথম ম্যাচে ১৪ রান। তবে মেহেদী হাসান মিরাজের জন্য রানের চেয়ে মূল একাদশে সুযোগ পাওয়াটাই মুখ্য ছিলো। যদিও ব্যাট হাতে কম বিপাকে পড়তে হয়নি তাকে। জশ হ্যাজলউড-মিশেল স্টার্কদের গতির সামনে একরকম দিশেহারা হয়ে পড়েছিলেন বাংলাদেশের এই বোলিং অলরাউন্ডার। আর এমন অভিজ্ঞতা তার জন্য পুরোপুরি নতুন।

অস্ট্রেলিয়া পেসারদের মোকাবেলা করার প্রসঙ্গে মিরাজ বলেন, ‘ওরা (অস্ট্রেলিয়া) খুব জোরে বল করছিলো। আমি জীবনেও এতো জোরে বল খেলিনি। তবে এটা ঠিক যে, তামিম ভাই যদি আরেকটু উইকেটে থাকতেন তাহলে আমি বাড়তি আত্মবিশ্বাস পেতাম। আরও কিছু রান পেতাম।‘

চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলে জায়গা হওয়া, অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে ম্যাচে খেলা; ভাবনাতেই ছিল না মিরাজের। বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুইবার নেতৃত্ব দেওয়া মিরাজের স্বপ্ন ছিলো জাতীয় দল পর্যন্তই। তারপর আরও এগিয়ে যেতে পেরে আপ্লুত তিনি।

বললেন, ‘আমি ঘোরের মধ্যে ছিলাম। আমার স্বপ্ন ছিলো জাতীয় দলে খেলা। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলবো তা ভাবিনি সত্যিই। আমার জীবন নাটকীয়ভাবে বদলে গেছে। হ্যাঁ, ভালোভাবেই বদলে গেছে।’

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টির বাগড়ায় পরিত্যাক্ত হয়। বাংলাদেশ আগে ব্যাটিং করে ১৮২ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৮৩ রান তুলে ফেলেছিল স্টিভেন স্মিথরা। তারপরই শুরু হয় বৃষ্টি।