বৃহস্পতিবার , ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ , ৪ঠা আশ্বিন, ১৪৩১ , ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > এখনো ঘরে ফিরতে পারেনি আতিয়া মহল এলাকার অধিকাংশ পরিবার

এখনো ঘরে ফিরতে পারেনি আতিয়া মহল এলাকার অধিকাংশ পরিবার

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
সিলেটের আতিয়া মহলে জঙ্গি বিরোধী অভিযান শেষ হওয়ার পর এক সপ্তাহ পার হচ্ছে মঙ্গলবার। ৪ দিনের এ অভিযানে পুরো এলাকায় আতঙ্ক তৈরি হয়েছিলো। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিলো।

৪ দিন আতিয়া মহল ঘিরে রাখার পর গত মঙ্গলবার অভিযানের সমাপ্তি ঘোষণা করেছিলেন সেনা বাহিনীর প্যারা কমান্ড দল।

এখন সেখানকার পরিস্থিতি কি অবস্থায় আছে সে প্রসঙ্গে সেখানকার স্থানীয় সাংবাদিক শাকের হোসেন বলেন, ঐ এলাকায় স্বাভাবিক অবস্থা ফিরে এসেছে সে কথা এখনো বলা যাচ্ছে না। কারণ, গতকাল সোমবারও র‌্যাবের বোম ডিস্পোজাল ইউনিট কাজ করছে। যখন কাজ শুরু করে তখন দুপুর ১টার দিকে ঐ এলাকার যে প্রধান সড়ক সেটি বন্ধ করে দেওয়া হয়েছে। সাধারণ মানুষকে চলাচল করতে দেওয়া হয়নি।

শাকের হোসেন বলেন, অভিযানের সময় যারা ঘর ছেড়ে অন্যত্র সরে গিয়েছিলেন তাদের মধ্যে অনেক পরিবারই ফিরতে পারেননি। পুলিশের পক্ষ থেকে তাদের বলা হয়েছে- আরো কিছুদিন পরে তারা তাদের বাড়ি-ঘরে ফিরতে পারবে। উল্লেখ্য, ঐ এলাকার অধিকাংশই ভাড়াটিয়া। তারা তাদের ঘর ছেড়ে অনেকেই আছেন স্বজনদের বাসায়, আবার কেউ কেউ আছেন বন্ধুর বাসায়। পরিবার নিয়ে একটা রুমের ভেতর ৫/৭ জন করে কষ্টে দিন অতিবাহিত করছে। শুধু আতিয়া মহলই নয়, এর আশপাশের ২’শ বর্গমিটারের মধ্যে যে সব ভবন রয়েছে সেসব ভবনের বাসিন্দাদেরও উঠতে দেওয়া হচ্ছে না। কারণ, জঙ্গিরা যে কক্ষে থাকতো সেখানে এখনো প্রচুর পরিমাণ বিস্ফোরক ও বোমা অবিস্ফোরিত অবস্থায় রয়েছে। সেগুলোকে নিস্ক্রিয় না করা পর্যন্ত কাউকে ঐ এলাকায় ঢুকতে দেওয়া হবে না। সেখানকার বাসিন্দাদের যানমালের নিরাপত্তার কারণে এমনটি করা হচ্ছে বলে আইন শৃংঙ্খলা বাহিনী জনান।

তিনি আরও বলেন, ঐ এলাকার দোকানপাটগুলোর অধিকাংশই এখনো বন্ধ আছে। শুধু কিছু মুদি দোকান, ঔষধের দোকান জরুরি অবস্থায় খোলা হচ্ছে। এ দোকানগুলো খোলা হলেও বেচা বিক্রি একেবারেই নেই বললেই চলে।

তথ্যসূত্র : বিবিসি বাংলা