রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > একরাম হত্যাকাণ্ড খাগড়াছড়ি থেকে বেলাল মেম্বার গ্রেপ্তার

একরাম হত্যাকাণ্ড খাগড়াছড়ি থেকে বেলাল মেম্বার গ্রেপ্তার

শেয়ার করুন

জেলা প্রতিনিধি ॥
একরাম হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী ফেনীর আনন্দপুর ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়্যারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সস্পাদক বেলায়েত হোসেন পাটোয়ারী প্রকাশ ওরফে বেলাল মেম্বারকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার রাত ২টার দিকে মাটিরাঙ্গা উপজেলার বড়নাল ইউনিয়নের আলাউদ্দিন মেম্বারপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুদ্দিন খানের নেতৃত্বে থানা পুলিশের একটি বিশেষ দল তাকে গ্রেপ্তার করে। এ সময় তার আশ্রয়দাতা হিসেবে বড়নাল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল বাসারকে ও আটক করে পুলিশ।

গ্রেপ্তারকৃত বেলাল মেম্বার বর্তমানে মাটিরাঙ্গা থানা হেফাজতে রয়েছে।

বেলাল মেম্বার সাংবাদিকদের জানান, গত সোমবার বেলা ১১টার দিকে তার বাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ একরাম সমর্থকরা। এরপর থেকে তিনি আত্মরক্ষার্থে এলাকা ছাড়েন। গত বুধবার রাতে পূর্ব পরিচয়ের সূত্র ধরে আবুল বাসারের বাড়িতে আশ্রয় নেন।

তাকে বৃহস্পতিবার যেকোনো সময় ফেনী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হতে পারে বলে জানান ওসি মাইনুদ্দিন।

উল্লেখ্য, গত ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও অগ্নিদগ্ধ হন।

এ ঘটনায় রাত একটার দিকে নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে বিএনপি ও আওয়ামী লীগসহ অজ্ঞাত ৩৫ জনকে আসামি করা হয়।

বাংলামেইল২৪ডটকম