শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ঊর্মিলার সোনালি মেঘের ভেলা

ঊর্মিলার সোনালি মেঘের ভেলা

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥ ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার-২০০৯’-এর মাধ্যমে মিডিয়ায় যাত্রা শুরু হয় ঊর্মিলা শ্রাবন্তী করের। এ প্রতিযোগিতায় মেধা ও যোগ্যতা বলে সেরা পাঁচে জায়গা করে নিয়েছিলেন তিনি। এরপর ধীরে ধীরে অভিনয়ে যুক্ত হতে থাকেন ঊর্মিলা। এর মধ্যে বেশ কিছু নাটকে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি। ইমরান ও পূজার গাওয়া ‘দূরে দূরে’ শীর্ষক মিউজিক ভিডিওর মডেল হিসেবে কাজ করেও পরবর্তীতে আলোচনায় আসেন এ তারকা।

বর্তমানে একাধিক নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন ঊর্মিলা। এর মধ্যে এনটিভিতে প্রচার চলতি ‘যোগাযোগ গোলযোগ’ নাটকে তার অভিনয় আবারও নজর কাড়ে সবার। এর বাইরে আলী ফিদা একরাম তোজো পরিচালিত ‘ফ্যামিলি প্যাক’ ও রেদওয়ান রনির ‘পরিবার করি কল্পনা’ নামক দুটি নাটকেও অভিনয় করছেন তিনি।

সম্প্রতি নতুন একটি ধারাবাহিকের শুটিং শুরু করেছেন এ অভিনেত্রী। নাটকের নাম ‘সোনালি মেঘের ভেলা’। নাটকটি খুব শিগগিরই দেশটিভিতে প্রচার শুরু হবে। এই নাটকগুলোতে ভিন্ন ভিন্ন চরিত্রে রূপদান করছেন তিনি।

তবে অনেকেরই হয়তো অজানা যে, ছোটবেলা থেকেই গান শিখতেন ঊর্মিলা। বিশেষ করে রবীন্দ্রসংগীত খুব বেশি টানতো তাকে। ২০০৫ সালে রবীন্দ্রসংগীতে স্বর্ণপদকও পান তিনি। দীর্ঘদিন তিনি গান শিখেছেন ছায়ানটে। তবে গানকে পেশা হিসেবে বেছে নেননি। শখের বশেই গান করে গেছেন। এখনও সুযোগ পেলে গান চর্চায় বসে যান তিনি। বিভিন্ন সময়ে শখে অনুষ্ঠানে গান পরিবেশন করেন।

এ বিষয়ে তিনি বলেন, আমি বড় হয়ে অভিনয়-মডেলিংয়ের দিকেই ঝুঁকেছি। এখনও নিয়মিত অভিনয় করছি বিভিন্ন নাটকে। এ কারণেই বেশিরভাগ মানুষই আমার গানের বিষয়টি জানেন না। কিন্তু আমি ছোটবেলা থেকে গান শিখে বড় হয়েছি। বিশেষ করে রবীন্দ্রনাথ আমাকে খুব টানতো। একটা সময় রবীন্দ্র অন্তঃপ্রাণ হয়ে উঠেছিলাম।

এখনও সময় পেলেই গান গাই। তবে অভিনয় ও পড়াশোনার চাপে আগের মতো গান করা হয়ে ওঠে না। সামনে হয়তো গান করলেও করতে পারি।