রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > উৎসবহীন পরিবেশে চলছে ভোটগ্রহণ

উৎসবহীন পরিবেশে চলছে ভোটগ্রহণ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদের ১৪৭টি আসনে ভোটগ্রহণ চলছে।

রোববার সকাল ৮টায় উৎসবহীন পরিবেশে দশম জাতীয় সংসদের এ ভোটগ্রহণ শুরু হয়।

প্রধান বিরোধী দলসহ বেশিরভাগ রাজনৈতিক দল এ নির্বাচন বর্জন এবং অর্ধেকেরও বেশি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ভোটারদের মধ্যে এ নিয়ে তেমন উৎসাহ নেই। তাছাড়া নির্বাচনকে ঘিরেই যখন সারা দেশে সংঘাত-সহিংসতা অব্যাহত তখন এ ভোট সে সহিংসতা আরো উসকে দেবে এমন আশঙ্কায় ভীত সন্ত্রস্ত সাধারণ মানুষ।

এ নির্বাচনে ভারত ও ভুটানের ৪ জন পর্যবেক্ষক ছাড়া আর কোনো বিদেশি পর্যবেক্ষক নেই। দেশের মানুষের মধ্যেও এ নির্বাচন নিয়ে কোনো আগ্রহ নেই।

দেশের প্রতিটি সাধারণ নির্বাচনে জনগণের মধ্যে উৎসবের সৃষ্টি হয়। ভোটগ্রহণের দিন থাকে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। কিন্তু এবার চিরচেনা সে রূপ দেখা যাচ্ছে না। প্রধান বিরোধী দল বিএনপিসহ ২৮টি রাজনৈতিক দল এবারের নির্বাচন বর্জন করায় এবং একমাত্র ভারত ছাড়া অন্য কোনো দেশ নির্বাচনে পর্যবেক্ষক না পাঠানোর ফলে ভোটকেন্দ্রে যাওয়ার ও প্রয়োজনীয়তা অনুভব করছেন না ভোটাররা।

রাজধানীর বিভিন্ন কেন্দ্রে এ রকম চিত্র দেখা গছে। মিরপুর বাংলা কলেজে সকালে ৫০-৬০ জন ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ঢাকা ৪ আসনের জুরাইন আদর্শ সরকারি প্রাথমমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের লাইন দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি আরো বাড়তে পারে বলে ভোটাররা মনে করছেন।

ঢাকা-৭ আসনের শহীদ আনোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেএম বশির সরকারি প্রাথমিক বিদ্যালয় সকাল ৯টা পর্যন্ত কোনো ভোটার দেখা যায়নি। বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ সাড়ে নয়টা পর্যন্ত মাত্র কয়েকটা ভোট পড়েছে।