শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > উমর আকমল গ্রেপ্তার

উমর আকমল গ্রেপ্তার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ পাকিস্তানের তরুণ ব্যাটসম্যান উমর আকমল এবার পুলিশের সঙ্গে দুর্ব্যবহারের দায়ে গ্রেপ্তার হয়েছেন। একইসঙ্গে লাহোর পুলিশ তার বিরুদ্ধে মামলা দায়েরও করেছে।

পুলিশ কর্মকর্তা জাহিদ নওয়াজ এএফপি’কে জানান, উমর আকমল গাড়ি চালানোর লাহোরের ফিরদৌস মার্কেটের ব্যস্ততম এলাকায় ট্রাফিক সিগনাল অমান্য করে গাড়ি চালিয়ে যেতে থাকেন। এ সময় কর্তব্যরত ট্রাফিক পুলিশ বেশ কিছু দুর অনুসরন করে তার গাড়ি আটকায়। এ সময় উমর আকমল ট্রাফিক পুলিশের সঙ্গে বিতর্কে জড়ান এবং উত্তেজিত হয়ে সেই ট্রাফিক পুলিশের ইউনিফর্ম ছিড়ে ফেলেন।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে এ আক্রমণাত্মক ব্যাটসম্যানকে গ্রেপ্তার করতে বাধ্য হয় লাহোর পুলিশ। তার বিরুদ্ধে লাহোর পুলিশ ১৮৬, ২৭৯ এবং ৩৫৩ ধারায় মামলা দায়ের করেছে। আকমলের বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে তা হচ্ছে- ট্রাফিক আইন অমান্য, সরকারী কাজে নাক গলানো এবং আইন-শৃঙ্খলারক্ষীর উপর আক্রমণ। এই অভিযোগ প্রমানিত হলে ২৩ বছর বয়সী উমর আকমলকে ৬ মাসের কারাদণ্ড অথবা বড় অঙ্কের জরিমানাও গুণতে হতে পারে।

আকমল অবশ্য তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, ‘ট্রাফিক পুলিশ আমার মুখে আঘাত করে। আপনারা এটা সহজেই দেখতে পারবেন। আমি পুলিশ স্টেশনে আসি জন সাধারণের সঙ্গে প্রতিনিয়তঃ দুর্ব্যবহার করা সেই ট্রাফিক কর্মকর্তাকে নিয়ন্ত্রণ করার অনুরোধ জানানোর জন্য। কিন্তু তা না করে আমাকেই গ্রেপ্তার করে তারা।