শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > উত্তরায় নারী-শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ

উত্তরায় নারী-শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: রাজধানীর উত্তরায় একটি বাসায় গ্যাস লাইনের বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবারের ৫ সদস্য দগ্ধ হয়েছেন।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ভোরে উত্তরার ১৩ নম্বর সেক্টরের (রোড নম্বর-০৩) ৮ নম্বর বাড়ির সপ্তম তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- ওই পরিবারের কর্তা মো. শাহনেওয়াজ (৫০), তার স্ত্রী সুমাইয়া খানম (৪০), তাদের ছেলে সালিল (১৪) ও জারিফ (১০) এবং ১৪ মাস বয়সী ছেলে জারান।

দগ্ধদের স্বজন আবুল হাসনাত খান জানান, শাহনেওয়াজ একটি বিদেশি প্রতিষ্ঠানে চাকরি করেন। পরিবার নিয়ে উত্তরার ওই বাসায় থাকেন তিনি। আর সালিল উত্তরা রাজউক স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র।

‘শুক্রবার ভোরে তার স্ত্রী সুমাইয়া রান্না ঘরে গিয়ে আগুন আগুন চিৎকার করতে থাকেন। পরে পরিবারের অন্যরা সেখানে গেলে তারাও দগ্ধ হন। সালিল ছোটভাই জারানকে নিয়ে গেলে তারা দু’জনেও দগ্ধ হন।’

তিনি জানান, পাশের ফ্ল্যাটের লোকজন আমাদের খবর দিলে সকাল ৭টার দিকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যাই।

চিকিৎসকরা জানিয়েছেন, জারিফ ছাড়া বাকিদের অবস্থা আশঙ্কাজনক।

বার্ন ইউনিটের চিকিৎসকরা জানান, আগুনে মো. শাহনেওয়াজের ৯৫ শতাংশ, সুমাইয়া খানমের ৯০ শতাংশ, সালিলের ৮৮ শতাংশ ও জারানের শরীরের ৭৪ শতাংশ পড়ে গেছে।

তবে রাজধানীর মাইলস্টোন স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র জারিফের হাত-পায়ের বিভিন্ন অংশ পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার মিজানুর রহমান জানান, ভোরে ওই বাসায় বিকট শব্দে গ্যাস লাইনের বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে সকাল ৭টার দিকে ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও দমকলকর্মীরা সেখানে ছুটে যান।

‘বিকট শব্দে আগুন লাগলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। এ ধরনের আগুন এ দ্রুত ছড়িয়ে সঙ্গে সঙ্গেই নিভে যায়। ঘটনাস্থলে কর্মকর্তারা বিষয়টি তদন্ত করে দেখছেন।’