শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > উইন্ডোজ ১০ মুক্তির তথ্য ফাঁস!

উইন্ডোজ ১০ মুক্তির তথ্য ফাঁস!

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: উইন্ডোজ ৯-কে মাইক্রোসফটের বিশেষ পয়েন্ট বলে মনে করা হয়। কারণ এতে একাধারে সবচেয়ে আকর্ষণীয় এবং বিতর্কিত ফিচারের সমাগম ঘটে। তাই এর পরের সংস্করণ উইন্ডোজ ১০ নিয়ে বেশ আলোচনা চলছে। সেইসঙ্গে বহুল প্রতীক্ষিত উইন্ডোজটি বাজারে কবে আসছে তার তারিখ ফাঁস করেছেন দুই বিশেষজ্ঞ।
মাইক্রোসফট বিষয়ক দুই নামকরা বিশেষজ্ঞ এ সপ্তাহে একই খবর দিয়েছেন। তাদের দেওয়া তথ্য অনুযায়ী, জুলাইয়ের শেষের দিকে উইন্ডোজ ছাড়া হবে। রাশিয়ান টুইটার অ্যাকাউন্ট প্রোফাইল ‘ডাব্লিউজর’ প্রথম খবরটি ছড়িয়ে দেন। ‘দ্য ভার্জ’ এর মাইক্রোসফট বিষয়ক এক্সপার্ট টম ওয়ারেনের তথ্যের ওপর ভিত্তি করেই তা ফাঁস করা হয়েছে।
ওয়ারেনের দেওয়া তথ্য অনুযায়ী জুলাইয়ের ২৯ তারিখ বাজারে আসতে চলেছে নতুন উইন্ডোজটি।
তবে এই তারিখটাকে বেশি দ্রুত বলে মনে করছেন অন্যান্য বিশেষজ্ঞরা। কারণ সর্বসাম্প্রতিক উইন্ডোজ ১০ বেটা বিল্ড (১০১২২) ব্যবহারকারী এক বিশেষজ্ঞ জানান, এতে কয়েকটা বাগ রয়েছে। এতে নতুন স্টার্ট মেনুতে পারফরমেন্স কিছুটা ধীর হয়ে যাচ্ছে। ফাইল এক্সপ্লোরারেও ফাইল ক্রাশ করছে। পাশাপাশি গতানুগতিক এবং আধুনিক ইউআইএস এর মধ্যেও কোনো সংযোগ পাওয়া যাচ্ছে না।
তারপরও সম্প্রতি মাইক্রোসফট নতুন উইন্ডোজকে ঝকঝকে করার কাজ করে যাচ্ছে। অ্যানিমেশন, আইকন এবং জেনারেল ইউআই এলিমেন্ট আগের চেয়ে অনেক বেশি দৃষ্টিনন্দন হয়েছে। যদি একাধারে কাজ চলতে থাকে, তবে জুলাইয়ের ২৯ তারিখে অবমুক্ত হতে পারে মাইক্রোসফটের সবচেয়ে আকর্ষণীয় এবং আলোচিত উইন্ডোজ ১০। সূত্র : ফোর্বস