শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ঈদ বোনাস চান এমপিরা

ঈদ বোনাস চান এমপিরা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বিভিন্ন উৎসবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মতো ঈদ বোনাস চান সংসদ সদস্যরাও (এমপি)। ঈদ বোনাসের দাবি জানিয়ে গাইবান্ধা-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. মো. ইউনুস আলী সরকার বলেছেন, দেশের সবাই ঈদ বোনাস পান। কিন্তু আমরা  কেন বোনাস পাই না, তাই আমরা সবাই বোনাস চাই। এসময় উপস্থিত সব সংসদ সদস্য টেবিলে চাপড়িয়ে তার এই দাবিকে সমর্থন করেন।

বৃহস্পতিবার (১৬ জুন) সকালে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এই দাবি জানান।

ডা. ইউনুস আলী সরকার বলেন, সরকারি পিয়ন থেকে শুরু করে সচিব পর্যন্ত সবাই ঈদ বোনাস পান। বৈশাখেও বোনাস দেওয়া হয়। আমরা কেন বোনাস পাই না। তাই আমাদেরও বোনাসের ব্যবস্থা করা হোক।

তিনি প্রত্যেক সংসদ সদস্যের জন্য একশ কোটি টাকার বরাদ্দের দাবি জানিয়ে বলেছেন, আগে যে ২০ কোটি থোক বরাদ্দ দেওয়া হয়েছিল, তা দিয়ে সংসদ সদস্যরা এলাকার উন্নয়ন করেছেন। এখানে একটি পয়সাও এমপিদের পকেটে যায়নি বলে আমি বিশ্বাস করি। তাই ১০০ কোটি টাকা বরাদ্দ দিলে উন্নয়ন আরও তরান্বিত হবে।

সংসদ সদস্যদের বিরুদ্ধে টিআর কাবিখার টাকা চুরির অভিযোগকে অসত্য দাবি করে বলেন, কথায় কথায় বলা হয় এমপিরা টিআর খায়… আসলে কথাটা সত্যি না। আমি একজন সংসদ সদস্য  হিসেবে এখনো ১২০ টাকার লুঙ্গি পড়ি। আমার মতও সব সংসদ সদস্যই একতম হবেন এমপিরা কোনো টিআর খায় না। আমরা সবাই এলাকার উন্নয়ন করি।

এনজিও গ্রাম, এক্সরে মেশিনসহ অন্যান্য অতি প্রয়োজনীয় চিকিৎসা যন্ত্রপাতির উপর থেকে ট্যাক্স প্রত্যাহারের দাবি জানান তিনি।

এছাড়া দেশে ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের ঐক্য থাকলে কেউ কোনো দিন আওয়ামী লীগকে দমিয়ে রাখতে পারবে না। আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।