শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ইসলামিক পার্টি থেকে রশিদ প্রধানকে বহিষ্কার

ইসলামিক পার্টি থেকে রশিদ প্রধানকে বহিষ্কার

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ মহাসচিবসহ দলের সদস্য পদ থেকে এম এ রশিদ প্রধানকে বহিস্কার করেছে ইসলামিক পার্টি। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে বের হয়ে নাম সর্বস্ব নতুন জোট গঠন করার চক্রান্ত ও ষড়যন্ত্রে লিপ্ত থাকার কারনে তাকে বহিষাকর করা হয়েছে।
বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব এম এ রশিদ প্রধান দীর্ঘদিন যাবত পার্টির দলীয় শৃংঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থ বিরোধী তৎপরতা এবং পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মোবিন সস্ত্রীক পবিত্র হজ্ব পালনে সৌদি আরবে থাকার সুযোগকে কাজে লাগিয়ে শুক্রবার শান্তিনগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. এজাজ হোসেনের সভাপতিত্বে পার্টির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম ষ্টিয়ারিং কমিটির জরুরী সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় দেশ ও জাতির কল্যাণে গঠিত বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে বাংলাদেশ ইসলামিক পার্টি আছে এবং আগামী দিনেও আন্দোলন সংগ্রামে ঐক্যবদ্ধ থাকবে। কতিপয় জনবিচ্ছিন্ন গোষ্ঠীর লোভ-লালসার কারণে জোটের সম্পর্ক ছিন্ন হবে না।
সভায় দল এবং জোটের সকল স্তরের নেতা-কর্মীসহ দেশবাসীকে এম.এ রশিদ প্রধানের সঙ্গে কোনো বিষয়ে যোগাযোগ অথবা কোনো প্রকার লেনদেন না করার অনুরোধ জানানো হয়। একইসঙ্গে ২০ দলীয় জোট থেকে ইসলামিক পার্টি বের হয়ে যাচ্ছে এ ধরনের গুজবে কান না দেয়ারও আহবান জানানো হয় ।
সভায় আরো সিন্ধান্ত হয়, পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মোবিন পবিত্র হজ্ব থেকে আসার আগ পর্যন্ত ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে পার্টির অতিরিক্ত মহাসচিব আবু তাহের চৌধুরীকে ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।
এদিকে গত বৃহস্পতিবার এম এ রশিদ প্রধান শেখ শওকত হোসেন নিলুর নেতৃত্বাধীন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট- এনডিএফ এ যোগ দিয়েছেন।