শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > আন্তর্জাতিক > ইরাকে মার্কিন বিমান হামলা সন্ত্রাসবাদের সুস্পষ্ট উদাহরণ : ইরান

ইরাকে মার্কিন বিমান হামলা সন্ত্রাসবাদের সুস্পষ্ট উদাহরণ : ইরান

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
ইরাকে ও সিরিয়ায় ইরান সংশ্লিষ্ট স্থাপনায় যুক্তরাষ্ট্রের বিমান হামলার তীব্র নিন্দা জানিয়ে তেহরান বলছে, যুক্তরাষ্ট্রের এই বিমান হামলা সন্ত্রাসবাদের সুস্পষ্ট উদাহরণ। গতকাল ইরাক ও সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বিমান হামলায় অন্তত ২৫ জন নিহত হওয়ার পর এমন প্রতিক্রিয়া জানালো ইরান।

গতকাল রোববার মার্কিন সেনারা ইরাকের কাতাইব হিযবুল্লাহ নামে হাশ্দ আশ-শাবির একটি অঙ্গ সংগঠনের অস্ত্রভান্ডারে বিমান হামলা চালায়। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্বাস মুসাভি বলেন, এই হামলার মাধ্যমে আবারো প্রমাণ হলো যে, যুক্তরাষ্ট্র উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে যে লড়াইয়ের দাবি করে তা মিথ্যা।

তেহরান সরকারের ওই মুখপাত্র আরও বলেন, ‘যারা সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করেছে তাদের বিরুদ্ধে হামলা চালাচ্ছে যুক্তরাষ্ট্র। হামলার মাধ্যমে তারা স্পষ্টভাবে দেখালো যে, তারা সন্ত্রাসবাদীদের সমর্থন দেয় এবং একটি দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে অসম্মান করে।

এই ধরনের ‘অবৈধ’ কর্মকাণ্ডের দায়দায়িত্ব ও পরিণতি অবশ্যই ভোগ করতে হবে বলে তেহরানের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ার করেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই মুখপাত্র। এদিকে আশ-শাবি নামে ওই গোষ্ঠীও বিবৃতি দিয়ে মার্কিন হামলার প্রতিশোধ নেয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে আশ-শাবি।

গত শুক্রবার ইরাকের উত্তরাঞ্চলীয় কিরকুক প্রদেশের একটি মার্কিন ঘাঁটিতে কয়েকটি রকেট হামলা হয়। তারই প্রতিশোধ নিতে ইরাকে মোতায়েন মার্কিন সেনারা দেশটির কাতাইব হিজবুল্লাহ সংগঠনের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার হামলা চালায়।