শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছেন এমবাপ্পে!

ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছেন এমবাপ্পে!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

একটি কথা প্রচলিত আছে, ঈশ্বর যখন কাউকে দেন, তখন দু’হাত ভরে দেন। ঠিক এমনটিই ঘটছে কিলিয়ান এমবাপ্পের কপালে। তাইতো সবকিছু ঠিক থাকলে টানা দ্বিতীয়বারের মতো ‘ইউরোপিয়ান গোল্ডেন বয়’ অ্যাওয়ার্ড জিতে ইতিহাস সৃষ্টি করবেন তিনি। কেননা ২০০৩ সাল থেকে শুরু হওয়া এই পুরস্কার কেউ দ্বিতীয়বার পাননি।

যদিও এই পুরস্কারের জন্য মনোনয়ন দেয়া হয়েছে ৬০ তরুণ ফুটবলারকে। যারা ইউরোপের শীর্ষ লিগে খেলেন। এই অ্যাওয়ার্ডের নিয়ম অনুযায়ী মনোনয়ন পাওয়া খেলোয়াড়দের বয়স ২১ বছরের কম হতে হবে।

এমবাপ্পের সঙ্গে এই তালিকায় আছেন তিমোথি উইয়েহ, ক্রিস্টিয়ান পুলিসচিস, ফিল ফোডেন ও আশরাফ হাকিমির মতো প্রতিভাবানরা। তবে শেষ এক বছর যে স্বপ্নের মতো কেটেছে ফরাসি স্ট্রাইকারের।

সর্বশেষ তিনি জাতীয় দল ফ্রান্সের হয়ে বিশ্বকাপ শিরোপা জিতেছেন। ফাইনালের মঞ্চে করেছেন গোল। এর আগে ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর হয়ে ঘরোয়া ডাবলও জিতেছেন তিনি।

২০১৭ সালে গোল্ডেন বয় পুরস্কার পেয়েছেন এমবাপ্পে। যেখানে এমন সম্মানীয় ট্রফিটি লিওনেল মেসি, ওয়েন রুনি, সেস ফেব্রেগাস, সার্জিও আগুয়েরো, মারিও বালোতেল্লি, মারিও গোতজে, পল পগবা ও রাহিম স্টারলিংয়ের মতো তারকাদের হাতেও উঠেছে।