শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > আশুলিয়ার বন্ধ হওয়া ৫৯টি পোশাক কারখানা খুলছে আজ

আশুলিয়ার বন্ধ হওয়া ৫৯টি পোশাক কারখানা খুলছে আজ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
আশুলিয়ায় শ্রমিক অসন্তোষের মুখে বন্ধ হয়ে যাওয়া ৫৯টি পোশাক কারখানা খুলে দেয়া হচ্ছে আজ (২৬ ডিসেম্বর)। রোববার বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। এই সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর নির্দেশে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

মজুরি বৃদ্ধিসহ বেশ কিছু দাবি নিয়ে আশুলিয়ার কয়েকটি পোশাক কারখানার শ্রমিকেরা গত ১১ ডিসেম্বর থেকে বিক্ষোভ শুরু করেন।  পরে মালিক পক্ষ ও প্রশাসনের সঙ্গে শ্রমিকদের কয়েক দফা সমঝোতার চেষ্টা ব্যর্থ হয়। পরিস্থিতির অবনতি হলে ২০ ডিসেম্বর ৫৯টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় মালিক পক্ষ।

এই পরিস্থিতিতে উৎপাদন বন্ধ হয়ে যাওয়ায় ক্ষতির মুখে পড়ে পোশাক কারখানাগুলো। মালিকপক্ষের তথ্য মতে, কারখানাগুলো বন্ধ থাকার কারণে প্রতিদিনের গড় ক্ষতির পরিমাণ প্রায় ৮০ কোটি টাকা। এই পরিস্থিতে মালিক ও শ্রমিকদের স্বার্থে সোমবার থেকে বন্ধ থাকা কারখানা খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় বিজিএমইএ।

সবার স্বার্থে শ্রমিকদের কোনো উসকানিতে কান না দেওয়ারও আহ্বান জানিয়েছেন বিজিএমইএ নেতারা। এবং পোশাক খাতে আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিকে থাকতে মালিক ও শ্রমিক সংগঠনগুলোকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানান তারা।