শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > আল-কায়েদার সঙ্গে কোনো সম্পর্ক নেই: জামায়াত

আল-কায়েদার সঙ্গে কোনো সম্পর্ক নেই: জামায়াত

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার সঙ্গে জামায়াতে ইসলামীর কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছে জামায়াতে ইসলামী। একই সঙ্গে দলটি জানিয়েছে,আল-কায়েদার নেতা আল জাওয়াহিরির ভিডিও বার্তা নিয়ে তারা উদ্বিগ্ন।

রোববার এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ দাবি করেন। সম্প্রতি আল-কায়েদার নেতা আল জাওয়াহিরির কথিত ভিডিও বার্তা নিয়ে সৃষ্ট প্রচারণায় জামায়াতকে জড়িয়ে খবর প্রচারের পরিপ্রেক্ষিতে এই বিবৃতি দেয়া হয়।

শফিকুর রহমান বলেন, “দু-একটি সংবাদমাধ্যমে আল-কায়েদার সঙ্গে জামায়াতের সম্পর্ক নিয়ে যেসব তথ্য পরিবেশন করা হয়েছে, তা সর্বৈব মিথ্যা।”

শফিকুর রহমান বলেন, “দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, ইসলাম ও দেশপ্রেমিক নাগরিকদের বিরুদ্ধে এটি (জাওয়াহিরির ভিডিও বার্তা) একটি নতুন ষড়যন্ত্র কি না, তা নিয়ে দেশের মানুষ উদ্বিগ্ন, উৎকণ্ঠিত।” বাংলাদেশ যেকোনো ধরনের উগ্রবাদ, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে মুক্ত বলে বিবৃতিতে দাবি করা হয়।

ডা. শফিক বলেন, “আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, আল-কায়েদার সঙ্গে জামায়াত ও ছাত্রশিবিরের কোনো ধরনের সম্পর্ক থাকার প্রশ্নই আসে না। উপরন্তু আমরা যে কোনো ধরনের জঙ্গিবাদকে আন্তরিকভাবে ঘৃণা করি। কোনো ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদ ও অনিয়মতান্ত্রিক কর্মকাণ্ডের সঙ্গে জামায়াত ও ছাত্রশিবিরের কোনো সংশ্লিষ্টতা নেই। জামায়াত সংবিধানসম্মত গণতান্ত্রিক প্রক্রিয়ায় শান্তিপূর্ণভাবে দলীয় রাজনৈতিক আদর্শ প্রচার ও প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছে।”

জামায়াতের রাজনৈতিক আদর্শ ও কর্মকাণ্ড দৃশ্যমান, এমন দাবি করে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, “যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চান, মূলত তারাই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের কথা বলে বাংলাদেশে ইসলামপন্থীদের ওপর জুলুম এবং নির্যাতন-নিপীড়নের নানা বাহানা তালাশ করেন। আমরা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, উগ্রবাদের নামে যেকোনো ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকার জন্য দেশপ্রেমিক জনতার প্রতি আহ্বান জানাচ্ছি।

এদিকে খেলাফত মজলিশের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বুধবার গণমাধ্যমে পাঠানো পৃথক এক বিবৃতিতে বলেন, ইসলামবিদ্বেষী দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীরা যে তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে, বাংলাদেশকে হুমকি দিয়ে আল-কায়েদার নামে প্রচারিত কথিত অডিও বার্তা সে ষড়যন্ত্রেরই অংশ। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম ডেস্ক