রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > আলোচনার মাধ্যমে নতুন নির্বাচনের দাবি নোমানের

আলোচনার মাধ্যমে নতুন নির্বাচনের দাবি নোমানের

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আমরা যে নতুন নির্বাচনের কথা বলছি এটা বিএনপির কথা না সাধারণ মানুষের কথা। কাজেই ধামাধরা নির্বাচন কমিশনারকে বাদ দিয়ে সরকারের উচিত আলোচনার মাধ্যমে সকল দলের অংশগ্রহণের ভিত্তিতে একটি নতুন নির্বাচনের ব্যবস্থা করা। বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।
কারাগারে আটক বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানের মুক্তির দাবিতে ঢাকা জেলা যুবদল এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। ঢাকা জেলা যুবদলের আহ্বায়ক নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল মান্নান, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।
আব্দুল্লাহ আল নোমান বলেন, ধামাধরা নির্বাচন কমিশনারকে বাদ দিয়ে সকল দলের অংশগ্রহণের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। যেখানে জনসাধারণের মত প্রকাশের স্বাধীনতা থাকবে। তিনি বলেন, এই নির্বাচন কখন হবে, কিভাবে হবে তা সকল দলের আলোচনার মাধ্যেমে নির্ধারণ করতে হবে সরকারকেই।
দলের নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির এ নেতা বলেন, এলাকায় এলাকায় ছোট ছোট সমাবেশ করে কর্মীদের জাগরণ সৃষ্টি করুন। সরকারের দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সংগঠিত করুন। ‘ক্ষমতাসীনরা ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন করছে’ এমন মন্তব্য করেন তিনি বলেন, বিরোধী দলের যেসব নেতাকর্মী সরকারের হামলা মামলাকে ভয় পায় না, তাদেরকেই কারাগারে বন্দি করা হচ্ছে। শুধু তাই নয়, খুন-গুমও করা হচ্ছে। এই হচ্ছে দেশের বর্তমান পরিস্থিতি। এই অবস্থা থেকে উত্তোরণের জন্য জনগণকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে।
নোমান বলেন, জিয়াউর রহমানের চেতনা লুটপাট নয়, তার চেতনা হচ্ছে গণতন্ত্র, অর্থনৈতিক ও সামাজিক মুক্তি। যে কারণে দেশের স্বাধীনতকামী মানুষ একাত্তর সালে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। যে উদ্দেশ্য নিয়ে দেশের মানুষ যুদ্ধ করেছিল তা আজ ভুলণ্ঠিত করেছে এই সরকার।