শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > আ’লীগ নিজেদের পোস্টে নিজেরাই গোল করবে: খসরু

আ’লীগ নিজেদের পোস্টে নিজেরাই গোল করবে: খসরু

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
আওয়ামী লীগ খেলতে খেলতে নিজেরাই নিজেদের পোস্টে গোল করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক প্রতিবাদী যুব সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি নেতা এম ইলিয়াস আলীর নিখোঁজের ৫ বছর অতিবাহিত হওয়ার প্রতিবাদে এবং অবিলম্বে তাকে ফিরিয়ে দেয়ার দাবি’ শীর্ষক এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

হেফাজত ইসলামের সাথে প্রধানমন্ত্রীর সমঝোতা প্রসঙ্গে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, খেলতে খেলতে ক্লান্ত হয়ে খেলোয়ারড়া ফাউল করে। আওয়ামী লীগও খেলতে খেলতে এক সময় নিজেদের পোস্টে নিজেরাই গোল করবে।

ইলিয়াস আলীর প্রতি স্মৃতিচারণ করে তিনি বলেন, এই মানুষটিকে ‘ইলিয়াস আলী’ শেখ হাসিনাকে বুঝিয়ে দিতে হবে। অন্যভাবে চুকানো যাবে না। হাতে-নাতে তাকে ‘ইলিয়াস আলী’ বুঝিয়ে দিতে হবে।

যুদ্ধাপরাধীর বিচার আন্তর্জাতিক মানদন্ডে হয়নি দাবি করে আমীর খসরু বলেন, আমরা ‘বিএনপি’ ক্ষমতায় এলে গুম ও খুনের বিচার আন্তর্জাতিক মানদন্ডে করা হবে। বিশ্বের খ্যাতিমান বিচারকরা এখানে থাকবেন। গুম ও খুনের বিচার আন্তর্জাতিকভাবে যেভাবে লেখা রয়েছে সেভাবেই সবাই শাস্তি পাবে। বিএনপির ৫ শত’র অধিক নেতাকর্মীদের গুম করা হয়েছে- জানান তিনি।

বিএনপির এ নেতা বলেন, বিএনপি ক্ষমতায় আসলে সব কিছু স্বচ্ছতার সাথে করা হবে। কোন কাজ টেবিলের নিচে হবে না। সকল দেশের সাথেই চুক্তি স্বচ্ছতার সঙ্গে এবং জনগণকে সাথে নিয়ে করা হবে।

কিছু চাইতে নয়, বন্ধুত্বের জন্য গিয়েছি- প্রধানমন্ত্রীর এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী বন্ধুত্বও পাননি, পেয়েছে আতিথিয়তা। আর আতিথিয়তা পেয়ে তিনি দেশেকে বিক্রি করে এসেছেন।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে এ সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট আহমদ আযম খান, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সারোয়ার প্রমুখ বক্তব্যে রাখেন।