রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > আর মাত্র ২ পয়েন্ট দূরে লিভারপুল

আর মাত্র ২ পয়েন্ট দূরে লিভারপুল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ইংলিশ প্রিমিয়ার লিগ চালু হওয়ার পর এখনও পর্যন্ত শিরোপা জেতেনি লিভারপুল। তার আগে ১৯৮৯-৯০ মৌসুমে জিতেছিল ইংল্যান্ডের শীর্ষ পর্যায়ের ঘরোয়া টুর্নামেন্ট। প্রায় ৩০ বছর চলতি মৌসুমে শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে অলরেডরা।

আর মাত্র দুই পয়েন্ট পেলেই ২০১৯-২০ মৌসুমের ইপিএল চ্যাম্পিয়ন হয়ে যাবে লিভারপুল। করোনাভাইরাসের কারণে অনাকাঙ্ক্ষিত বিরতির পর মাঠে ফিরে প্রথম ম্যাচে এভারটনের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ফলে শঙ্কা জেগেছিল, নিজেদের হারিয়ে খুঁজবে না তো টেবিল টপাররা?

তা হয়নি। পরের ম্যাচেই দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন মোহামেদ সালাহ, সাদিও মানেরা। বুধবার রাতে নিজেদের ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপার হাত ছোঁয়া দুরত্বে পৌঁছে গেছে লিভারপুল।

লিগের ৩১ ম্যাচ শেষে ২৮ জয় ও ২ ড্রতে লিভারপুলের সংগ্রহ ৮৬ পয়েন্ট। অন্যদিকে দুই নম্বরে থাকা ম্যানচেস্টার সিটি ৩০ ম্যাচে নিতে পেরেছে ৬৩ পয়েন্ট। ফলে তারা বাকি ৮ ম্যাচে পূর্ণ ২৪ পয়েন্ট পেলেও হবে ৮৭। তাই লিভারপুল নিজেদের বাকি সাত ম্যাচে মাত্র ২ পয়েন্ট পেলেই হয়ে যাবে চ্যাম্পিয়ন।

এভারটনের সঙ্গে ড্র ম্যাচের পর ক্রিস্টালের বিপক্ষে জয়টি খুব দরকার ছিল লিভারপুলের জন্য। তাদের এ সহজ জয়ের গোল ৪টি করেছেন ট্রেন্ট অ্যালেক্সান্ডার আরনল্ড, মোহামেদ সালাহ, ফাবিনহো এবং সাদিও মানে। অলরেডদের পরের ম্যাচ ম্যান সিটির বিপক্ষে।