শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > আন্তর্জাতিক > আমিরাত-বাহরাইনের সঙ্গে চুক্তির সময় ইসরাইলে রকেট হামলা

আমিরাত-বাহরাইনের সঙ্গে চুক্তির সময় ইসরাইলে রকেট হামলা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে চুক্তি সইয়ের অনুষ্ঠান চলাকালে দখলদার ইসরাইলের দক্ষিণাঞ্চলে গতকাল মঙ্গলবার একাধিক রকেট হামলা চালিয়েছেন ফিলিস্তিনিরা।

গাজা থেকে চালানো ওই হামলায় ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় আশকেলন ও আসদোদ উপশহরে অন্তত ১৩ ইহুদি আহত হয়েছেন।

ইসরাইল সেনাবাহিনী জানায়, ফিলিস্তিনিদের ছোড়া একটি রকেট আকাশেই ধ্বংস করতে সক্ষম হয়েছে তারা।

ফিলিস্তিনিদের দাবি, গোটা বিশ্বের মুসলমানদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে ইসরাইলের সঙ্গে চুক্তিতে সই করেছে আমিরাত ও বাহরাইন।

ফিলিস্তিনি গণমাধ্যম জানিয়েছে, ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামীরা এসব রকেট হামলা চালিয়েছে। বিশ্বাসঘাতকতার জবাব দিতে ও চুক্তির প্রতিবাদে তারা ওই হামলা চালিয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের আবাসিক দফতর হোয়াইট হাউসে (বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১০টায়) চুক্তিতে সই করেন আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বিন জায়েদ আলে নাহিয়ান এবং বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী আবদুল লতিফ বিন রাশেদ আল জিয়ানি।

মুসলমানদের প্রথম কেবলা মসজিদুল আকসার দখলদার ইসরাইলের পক্ষে চুক্তিতে সই করেছেন দখলদার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

ফিলিস্তিনের সব দল ও সংগঠন এবং আপামর জনসাধারণের প্রতিবাদ উপেক্ষা করে চুক্তিতে সই করেছে এই দুই আরব মুসলিম দেশ।

এ নিয়ে এ পর্যন্ত চারটি আরব দেশ দখলদার ইসরাইলের সঙ্গে আনুষ্ঠানিক সম্পর্ক স্থাপন করল। বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ ও সাধারণ মুসলমানরা এই চুক্তির প্রতিবাদ জানিয়েছেন এবং বিক্ষোভ করেছেন।

ফিলিস্তিনিরা বলেছেন, আরব আমিরাত ও বাহরাইন ফিলিস্তিনিদের পিঠে ছুরিকাঘাত করেছে। ইসলামবিরোধী শক্তির স্বার্থ রক্ষার্থে এটি করা হয়েছে বলে তারা মন্তব্য করেছেন।