শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > আমবাগান বস্তিতে ৬০ ঘর ভস্মীভূত, পুনর্বাসনের আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর

আমবাগান বস্তিতে ৬০ ঘর ভস্মীভূত, পুনর্বাসনের আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা : রাজধানীর ফার্মগেটের গ্রিন সুপার মার্কেটের পেছনে আমবাগান বস্তিতে আগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (৪ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ হোস্টেলের পেছনে ওই বস্তিতে আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থল পরিদর্শন শেষে মন্ত্রী এ আশ্বাস প্রদান করেন। বস্তিবাসীর দাবি, আগুনে অন্তত ৬০টি ঘর পুড়ে ছাই হয়েছে।

মন্ত্রী বলেন, ‘আগুনে বস্তির অর্ধশতাধিক ঘর পুড়েছে। যাদের ঘর পুড়েছে, তাদের পুনর্বাসন করা হবে।’ এ ছাড়া ক্ষতিগ্রস্তদের স্বাস্থ্যসেবা এবং খাবারের ব্যবস্থা করা হবে বলেও ঘোষণা দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা ৩০ থেকে ৩৫ বছর ধরে বসবাস করছেন। তাদের খাওয়া-দাওয়া থেকে শুরু করে পুনর্বাসন পর্যন্ত যা যা প্রয়োজন করা হবে। তবে ধৈর্য ধরতে হবে।’ এ সময় তিনি ফায়ার সার্ভিস কর্মকর্তাদের এ অগ্নিকাণ্ডের কারণ তদন্তের নির্দেশ দেন।

সকালে আগুনের তথ্যটি নিশ্চিত করেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অ্যাভিয়েশনের সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা আতাউর রহমান।

তিনি জানান, সকাল ৮টা ৩৫ মিনিটে আমতলী বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দমকলের ১১টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে টানা ৫০ মিনিট চেষ্টার পর ৯টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসর্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয় বলেও জানান তিনি।

জানা গেছে, আগুন নেভাতে গিয়ে তীব্র আগুনের তাপ ও ধোঁয়ায় ফায়ার সার্ভিসের সদস্য খবির উদ্দিন (৩০) অসুস্থ হয়ে পড়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।