শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > আবার আসছেন মাহমুদ আব্বাস

আবার আসছেন মাহমুদ আব্বাস

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

ঢাকা: আবার ঢাকায় আসছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। তবে এবার যাত্রাবিরতিতে নয়, বড় প্রতিনিধি দল নিয়ে দু’দিনের বাংলাদেশ সফরে আসছেন তিনি।

মার্চের মাঝামাঝি সময়ে এ সফরটি হতে যাচ্ছে বলে নিশ্চিত করেছে কূটনৈতিক সূত্র।

সফরকালে ফিলিস্তিনি প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন। এসব বৈঠকে দু’দেশের মধ্যকার পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট ইস্যু ছাড়াও আঞ্চলিক ইস্যুতেও আলোচনা হবে।

জানা গেছে, ভিভিআইপি এই সফর নিয়ে ঢাকার ফিলিস্তিন দূতাবাস বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। এখন পর্যন্ত সফরের তারিখ চূড়ান্ত না হলেও সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা জানান, ৭ মার্চ থেকে ১৫ মার্চের মধ্যে সফরটি অনুষ্ঠিত হেতে পারে।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ঊধ্বতন কর্মকর্তা জানান, ফিলিস্তিন প্রেসিডিন্টের সফরসূচি চূড়ান্ত হয়নি।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি বিশেষ বিমানযোগে জর্ডান থেকে জাপান যাওয়ার পথে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংক্ষিপ্ত যাত্রাবিরতি করেন মাহমুদ আব্বাস। ফিলিস্তিনের মানুষের প্রতি আকুণ্ঠ সমর্থনে বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও সুসম্পর্কের নিদর্শন হিসেবে ওই যাত্রাবিরতি করেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী তাকে বিমানবন্দরে স্বাগত জানান এবং তার সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করেন। সে সময়ই তিনি শিগগিরই বাংলাদেশ সফরে আসার প্রতিশ্রুতি দিয়ে যান।