শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > আবারও অধিনায়ক হতে যাচ্ছেন আফ্রিদি

আবারও অধিনায়ক হতে যাচ্ছেন আফ্রিদি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ টি২০ বিশ্বকাপে ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়ে মোহাম্মদ হাফিজ পদত্যাগ করার পর নতুন অধিনায়কের খোঁজে রয়েছে পাকিস্তান। আর এই পদে হাফিজের স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন দলটির অভিজ্ঞ অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

তবে অধিনায়ক যে-ই হোন না কেন, এ বিষয়টি নিয়ে কোনো তাড়াহুড়ায় যাওয়ার পক্ষে নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, হাফিজের জায়গায় অধিনায়ক নিয়োগ নিয়ে কোনো তাড়াহুড়া করবে না বোর্ড। কারণ, গুরুত্বপূর্ণ এই পদে সম্ভাব্য সেরা সিদ্ধান্তটাই নিতে চান তারা। ১৫ এপ্রিল এক সভার মাধ্যমে পাকিস্তান দল এবং ম্যানেজমেন্টের পরিবর্তনের বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে।

টি২০ বিশ্বকাপের আগের সব ক’টি আসরেই সেমিফাইনাল খেলেছে পাকিস্তান। কিন্তু চলমান আসরে সেমিফাইনাল তো খেলা হয়ইনি, উল্টো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রীতিমতো নাকাল হয়েই দেশে ফিরতে হয়েছে হাফিজের দলকে। এরই জের ধরে টি২০ অধিনায়কের পদ ছেড়েছেন পাকিস্তানি অধিনায়ক।

টেস্ট এবং ওয়ানডে দলের নেতৃত্বে থাকা মিসবাহ-উল-হক টি২০ ক্রিকেট খেলার বাইরে থাকায় আফ্রিদিকেই এই পদের জন্য ফেভারিট ভাবা হচ্ছে। মারকুটে এই অলরাউন্ডারের নেতৃত্বে ২০১০ সালে টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে পাকিস্তান। এছাড়া ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপেও দলটির নেতৃত্বে ছিলেন তিনি।