সোমবার , ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ , ১লা আশ্বিন, ১৪৩১ , ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > আদালতে নেওয়া হচ্ছে খালেদার উপদেষ্টা শওকত মাহমুদকে

আদালতে নেওয়া হচ্ছে খালেদার উপদেষ্টা শওকত মাহমুদকে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: সন্ত্রাস দমন আইনের বিভিন্ন মামলায় গ্রেফতারকৃত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ সদস্য শওকত মাহমুদকে আদালতে তোলা হচ্ছে। রমনা থানার গাড়ি পোড়ানোর একটি মামলায় তাকে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।

বুধবার (১৯ আগস্ট) তাকে ঢাকার সিএমএম আদালতে তোলা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) উপ-কমিশনার মাশরুখ খালেদ ও সহকারী কমিশনার হাসান আরাফাত।

তারা জানান, বেলা পৌনে এগারটার পরে ডিবি কার্যালয় থেকে শওকত মাহমুদকে নিয়ে আদালতের উদ্দেশে রওনা হবো আমরা। রমনা থানার মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে দশদিনের রিমান্ড চাওয়া হবে।

এছাড়া চার্জশিট হয়ে যাওয়া যাত্রাবাড়ীতে গাড়ি পোড়ানোর তিনটি মামলায়ও শওকত মাহমুদকে গ্রেফতার দেখানো হয়েছে। তিনি মামলা তিনটির চার্জশিটভুক্ত আসামি।

এ প্রসঙ্গে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার মুনতাছিরুল ইসলাম জানান, চার্জশিট হয়ে যাওয়ায় যাত্রাবাড়ী থানার গাড়ি পোড়ানো মামলায় শওকত মাহমুদকে রিমান্ডে চাওয়ার সুযোগ নেই। তাই রমনা থানায় গত ১০ জানুয়ারি দায়ের করা গাড়ি পোড়ানোর মামলায় (মামলা নম্বর ৮) তাকে রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হবে।

মঙ্গলবার (১৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারের সামনে থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, আদর্শ ঢাকা আন্দোলনের সদস্য সচিব ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদকে আটক করে নিয়ে যায় মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল।

তারপর থেকে ডিবি হেফাজতেই রাখা হয়েছে শওকত মাহমুদকে।