শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > আজ বিজয়ের জন্মদিন

আজ বিজয়ের জন্মদিন

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ ২২ বছরে পা দিলেন জাতীয় দলের ওপেনার আনামুল হক বিজয়। ১৯৯২ সালের ১৬ ডিসেম্বর খুলনায় জন্মগ্রহন করেন জাতীয় দলের এ তারকা ক্রিকেটার। ১৬ ডিসেম্বর জন্ম বলেই তার শিক্ষক তাকে বিজয় নাম দিয়েছিলেন। সেই থেকে তার নাম আনামুল হক বিজয়। বাবা-মা নাম রেখেছিলো আনামুল হক। কিন্তু আনামুল না ডেকে এখন সবাই বিজয় নামেই চেনে তাকে।

জন্মদিন পালন সম্পর্কে আনামুল হক বিজয় বলেন, খুব সাদামাটা ভাবেই আমার জন্মদিনটা পালন হয়। ক্রিকেট খেলার শুরু থেকেই জন্মদিনটা মাঠেই উদযাপন করা হয়। সোমবার বিজয় দিবস উপলক্ষ্যে ধানমন্ডি স্টেডিয়ামে ম্যাচ আছে। সেখানেই কাটবে আমার জন্মদিন। তিনি আরো বলেন, আমি শহীদ জুয়েল একাদশের হয়ে মাঠে নামবো।

উল্লেখ্য, ২০১২ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তার। তার প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছিলো বাংলাদেশ। তার অবদান ছিলো ৪১ রান। এখন পর্যন্ত ৯ ওয়ানডে খেলে সেঞ্চুরি পেয়েছেন একটি। প্রায় ৩৩ গড়ে আনামুলের রান ২৬১। ওয়ানডে অভিষেক হওয়ার পর খুব দ্রুত টেস্ট ক্যাপ পরের এ ওপেনার। মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে মুশফিকের হাত থেকে টেস্ট ক্যাপ নেন আনামুল। যদিও ৩ টেস্টে এখনো নিজেকে প্রমাণ করতে পারেনি তিনি।