শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > আইপিএলে নাও খেলতে পারেন মোস্তাফিজ!

আইপিএলে নাও খেলতে পারেন মোস্তাফিজ!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
গত বছর প্রথম বারের মতো আইপিএলে খেলতে গিয়েই বাজিমতা করেছিলেন মোস্তাফিজুর রহমান। সানরাইজার্স হায়দ্রাবাদের শিরোপা জয়ের পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন বাংলাদেশের বোলিং সেনসেশন। একের পর এক কাটারে বিশ্বের নামীদামী ব্যাটসম্যানদের বিভ্রান্ত করে বিশ্ববাসীর সামনে নিজেকে তুলে ধরেছিলেন নতুন করে।

মোস্তাফিজের বোলিং মুগ্ধ হয়ে এবারও তাকে রেখে দিয়েছে সানরাইজার্স। কিন্তু সানরাইজার্স সমর্থকদের হতাশই হতে হচ্ছে নতুন একটা খবরে। এবারের আইপিএলে শেষ পর্যন্ত নাও খেলতে পারেন মোস্তাফিজ।

ভারতের ক্রীড়া ম্যাগাজিন স্পোর্টস্টারকে মোস্তাফিজ নিজেই বলেছেন, এবারের আইপিএলে না খেলার কথাই ভাবছেন তিনি।

মোস্তাফিজ এই মুহূর্তে বাংলাদেশ জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কা সফরে রয়েছেন। সেখানেই স্পোর্টস্টারকে কাটার মাস্টার বলেছেন, বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার পরামর্শেই আইপিএলে না খেলার কথা ভাবছেন তিনি। মোস্তাফিজ সংশয় প্রকাশ করেছেন আইপিএলে খেলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্র পাওয়ার বিষয়েও। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর শেষ হবে ৬ এপ্রিল। ফলে দেশে ফিরে বোর্ডের অনাপত্তিপত্র জোগাড়-যন্ত করে ভারতে যেতে যেতে আরও সপ্তাহ খানেকের ব্যাপার। অথচ আইপিএল শুরু হচ্ছে ৫ এপ্রিল। আর উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে সানরাইজার্স হায়দ্রাবাদ। ফলে এমনিতেই আইপিএলের শুরুতে ম্যাচগুলোতে খেলতে পারবেন না মোস্তাফিজ। খেলতে পারবেন না শেষের ম্যাচগুলোও। সব দিক বিবেচনা করে বাংলাদেশের তরুণ পেসার আইপিএলে একেবারেই না খেলার কথা ভাবছেন।

স্পোর্টস্টারকে মোস্তাফিজ শুনিয়েছেন সেই হতাশার কথাই, ‘আইপিএল থেকে আমি অনেক কিছু শিখেছি। তবে আমার মনে হয় না, আমি এবার আইপিএলে খেলতে পারব। এখনো বোর্ডের অনুমতির অপেক্ষায় আছি। আর এমনিতেই খুব বেশি ম্যাচ খেলতে পারব না। গেলেও মে মাসের প্রথম সপ্তাহেই আমাকে ফিরতে হবে।’

জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। তার আগে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। যে টুর্নামেন্টটি শুরু হবে ১২ মে। তার আগে ইংল্যান্ডের সাসেক্সে একটা অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। ফলে বাংলাদেশ দল দেশ ছড়াব মে মাসের প্রথম দিকেই।

যার অর্থ, শুরুর আর শেষ মিলিয়ে এমনিতেই মোস্তাফিজ খেলতে পারবেন না এবারের আইপিএলের বেশির ভাগ ম্যাচ। তাই পুরো টুর্নামেন্টেই না খেলার কথা ভাবছেন।

সেই ভাবনায় মোস্তাফিজকে অনুপ্রেরণা জোগাচ্ছেন মাশরাফি, ‘চোট থেকে ফেরার পর আমি এখনো ছন্দটা সেভাবে ফিরে পাইনি। কাজেই মাশরাফি ভাই আমাকে পরামর্শ দিয়েছেন যে, এবার আমার আইপিএলে খেলাটা বাদ দেওয়া উচিত। আমিও তার পরামর্শটা গুরুত্বের সঙ্গেই বিবেচনা করছি। কারণ, সামনে আমাদের লম্বা মৌসুম। আমার ফিট থাকাটা তাই খুবই গুরুত্বপূর্ণ।’

বিসিবিও তাকে আইপিএলে খেলতে যেতে দেবে কিনা সেটাও এখনো নিশ্চিত নয়। দেশের কথা ভেবে, মাশরাফির পরামর্শ মেনে বড় অঙ্কের টাকা কামানোর উৎস আইপিএল খেলা থেকে কী নিজেকে বিরতই রাখবেন ‘দ্য ফিজ।’