রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ‘আইন করে দিলেই পারতো, আ’লীগ বিজয়ী’

‘আইন করে দিলেই পারতো, আ’লীগ বিজয়ী’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ইউনিয়ন পরিষদ নির্বাচনের দরকার ছিল না দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, আইন করে বলে দিলেই তো পারতো, আওয়ামী লীগ বিজয়ী। তাহলে এতো প্রাণহানী হতো না।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউন্সে ‘সংবাদ পত্রের কালো দিবস’ উপলক্ষে সংবাদ মাধ্যমের স্বাধীনতা ও বর্তমান প্রেক্ষাপট শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, স্বাধীনতার আজকে ৪৫ বছর হয়ে গেছে, কিন্তু এখন আবার দেখছি দেশে স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই। সংবিধানে গণতন্ত্র থাকলেও আসলে গণতন্ত্র নেই।

সংসদ নির্বাচনে ৫কোটি ভোটারের ভোটের প্রয়োজন হয়নি বলে মন্তব্য করে তিনি বলেন, আজকে মন্ত্রীসভায় যারা আছেন তারা সবাই অনির্বাচিত।

সরকার মানুষের মৌলিক গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত করেছে মন্তব্য করে তিনি বলেন, আজকে দেশে ভয়ঙ্কর একটি অবস্থা বিরাজ করছে। এ অবস্থা আছে বলে জঙ্গিবাদের উত্থান হচ্ছে।

তিনি বলেন, আজকে এতো ব্লগার, মুয়াজ্জিন, হিন্দু লোক মারা গেলেন তা কি কারণে? সরকার বলেন, তারা জিরো টলারেন্স বিশ্বাস করেন। আমরাও তো জিরো টলারেন্স বিশ্বাস করি।

সরকার দেশে ঘটে যাওয়া ২৭টি হত্যাকাণ্ডের একটির বিচারও করতে পারেন নি দাবি করে তিনি বলেন, তাতে বুঝা যায় সরকারের সততার অভাব আছে।

দেশে যে জঙ্গিবাদের উত্থান হয়েছে সরকারের একার পক্ষে এ জঙ্গিবাদের উত্থান নির্মুল করা সম্ভব নয় বলে মন্তব্য করে তিনি বলেন, এতে অবস্থার আরও অবনতি ঘটবে। পুলিশ, র‌্যাব দিয়ে উগ্রবাদ, জঙ্গিবাদ দমন করা যাবে না।

জঙ্গিবাদ দমনে একটি জাতীয় প্ল্যাটফর্ম তৈরি করা দরকার বলে মনে করে তিনি বলেন, সরকার যদি উদ্যোগ নেন তাহলে আমরা সাড়া দেব।

জঙ্গিবাদের পেছনে আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে দাবি করে তিনি আরও বলেন, একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হলে জঙ্গিবাদ থাকবে না। গণতন্ত্র ফিরে আসলে জঙ্গিবাদের অবসান ঘটবে।