শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত করা বাড়াবাড়ি: পাকিস্তান

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত করা বাড়াবাড়ি: পাকিস্তান

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত করাকে ‘বাড়াবাড়ি’ বলে মন্তব্য করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পিসিবি সভাপতি শাহরিয়ার খান তার প্রতিক্রিয়ায় বলেন, নিরাপত্তার কারণ দেখিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর স্থগিত করা ‘বাড়াবাড়ি’ বলেই মনে হচ্ছে।
তিনি বলেন, এক ইতালীয় নিহত হওয়ায় সফর স্থগিত হয়ে গেল। আরে, আমাদের তো ৫০ হাজার লোক মারা গেছে।

দুই টেস্টের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল এই মুহূর্তে বাংলাদেশে আসছে না। বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পাঠানো এক ই-মেইল বার্তায় সফর স্থগিত করার কথা আনুষ্ঠানিকভাবে জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তে পিসিবির সভাপতি শাহরিয়ার খান এ প্রতিক্রিয়া জানান।
তিনি বলেন, সন্ত্রাসবাদ নিয়ে উদ্বেগ থাকতে পারে। কিন্তু তাদের (অস্ট্রেলিয়া) বাংলাদেশী, ভারতীয়, শ্রীলঙ্কান ও পাকিস্তানিদের বিশ্বাস করতে হবে। আমরা তাদের শতভাগ সুরক্ষা দিই।
পিসিবির সভাপতি বলেন, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো কিছু দেশ সম্ভবত অতি স্পর্শকাতর।
গত সোমবার অস্ট্রেলিয়া দলের বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু দু’দিন আগে নিরাপত্তার অজুহাতে সফর স্থগিত করে অস্ট্রেলিয়া। এরপরই ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা পর্যবেক্ষক দল বাংলাদেশে আসে। তাদের সাথে বিসিবি কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বেশ কয়েকটি বৈঠকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দিলেও দেশে এই প্রতিনিধি দলের দেশে ফেরার পর সফর বাতিল করে অস্ট্রেলিয়া।
অস্ট্রেলিয়ার এই সফরে শনিবার ফতুল্লা স্টেডিয়ামে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ ছাড়াও ৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ও ১৭ অক্টোবর থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিল
এদিকে অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন বিসিবির সভাপতি নাজমুল হাসানও। তবে দুই বোর্ডের সুবিধাজনক সময়ে অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসবে বলে আশা প্রকাশ করেন পাপন।