শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ‘অর্ধেক ঢাকাকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে’

‘অর্ধেক ঢাকাকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, ডিএনসিসি এলাকায় এ পর্যন্ত ৩০০টি ক্যামেরা বসানো হয়েছে। মে মাসের মধ্যে ৬০০টি বসানোর কাজ শেষ হবে। এ বছরের মধ্যে ১২০০ ক্যামেরা বসানোর মাধ্যমে অর্ধেক ঢাকাকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে।
সোমবার তেজগাঁও সাতরাস্তায় টিঅ্যান্ডটি গেটের সামনে পাবলিক টয়লেট উদ্বোধনের পর এক বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, ‘ঢাকায় ইতিমধ্যে ৪টি অত্যাধুনিক পাবলিক টয়লেট তৈরি করা হয়েছে। ১৪টির কাজ চলছে। ১০০টির বেশি পাবলিক টয়লেট তৈরির পরিকল্পনা রয়েছে। তবে আমরা টয়লেট বানানোর জায়গা পাচ্ছি না। ইতোমধ্যে ঢাকার ৮৬টি পেট্রোল পাম্পের মালিকদের জায়গায় আমরা টয়লেট তৈরির জন্য আলোচনা করেছি। তবে তারা এখনো সাড়া দেয়নি।’
মেয়র আনিসুল হক বলেন গুলশানের কয়েকটি জায়গায় রাস্তা নির্মাণের কাজ চলছে। আশা করছি বর্ষা মৌসুমের আগে সেসব কাজ শেষ হবে। নির্বাচনে সময় আমরা যেসব প্রতিশ্রুতি দিয়েছিলাম সেগুলো একে একে বাস্তবায়ন করা হচ্ছে। এজন্য সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও প্রকৌশলীরা দিনরাত কাজ করছেন। তিনি বলেন, ডিএনসিসির কর্মচারীরা সময়ের বাইরে কাজ করেন। তারা ৯টা-৫টা ডিউটি বুঝে না। তাদের কোনো ছুটির দিনও নেই। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, সুইডেনের রাষ্ট্রদূত জোহান ফ্রিসেল, ওয়াটার এইডের আঞ্চলিক প্রধান থেরাস মোহান।