রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > অভিজিৎ হত্যা মামলা ; ফের পেছাল প্রতিবেদন দাখিল

অভিজিৎ হত্যা মামলা ; ফের পেছাল প্রতিবেদন দাখিল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেছেন আদালত।

আজ এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের ধার্য দিন ছিল। কিন্তু তদন্ত সংস্থা গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রতিবেদন দাখিল করেনি। বুধবার ঢাকা মহানগর হাকিম গোলাম নবী আগামী ১৬ অক্টোবর মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলে দিন ঠিক করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে বইমেলা থেকে বের হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন এলাকায় অভিজিৎ রায়কে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে দুর্বৃৃত্তরা।

এ সময় অভিজিতের স্ত্রী বন্যাকেও কুপিয়ে গুরুতর আহত করা হয়। ঘটনার পর অভিজিতের বাবা অধ্যাপক অজয় রায় বাদী হয়ে ২৭ ফেব্রুয়ারি শাহবাগ থানায় মামলা দায়ের করেন।

হত্যাকাণ্ডের তদন্তে পুলিশকে সহায়তা করতে ঢাকায় আসে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। ঘটনায় জড়িত সন্দেহে আনসারুল্লাহ বাংলা টিমের আটজনকে গ্রেফতার করে পুলিশ।

এ ছাড়া চট্টগ্রাম থেকে আটক ব্লগার শফিউর রহমান ফারাবী এবং অনন্ত বিজয় দাস খুনের আসামি মান্নান ইয়াহিয়া ওরফে মান্নান রাহীর বিরুদ্ধেও অভিজিৎ হত্যায় প্ররোচনার অভিযোগ আনা হয়েছে।