রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > অবশেষে রিয়ালের হার

অবশেষে রিয়ালের হার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা ২২ ম্যাচ জেতার পর হেরেছে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার দুবাই চ্যালেঞ্জ কাপে ইতালির এসি মিলানের কাছে ৪-২ ব্যবধানে পরাস্ত হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গ্যারেথ বেলরা।

মেরুর দুই প্রান্তে থেকে মাঠে নেমেছিল দল রিয়াল ও মিলান। ঘরোয়া লিগে বিবর্ণ পারফরম্যান্সের জেরে পয়েন্ট টেবিলের সাত নম্বরে নেমে গেছে সান সিরোর ক্লাবটি। অন্যদিকে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে দুরন্ত পারফরম্যান্সে ছিল কার্লো আনচেলাত্তির দল। ঘরোয়া লিগে টেবিলের শীর্ষে লস ব্লাঙ্কোসরা।সব ম্যাচ জিতে ইউরোপের কুলীন প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বেও উঠেছে সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। কয়েকদিন আগে যারা ক্লাব বিশ্বকাপ জিতেছে। সেই রিয়ালকে ভুলতে বসা হারের স্বাদ দিল এল শারাউই-জেরেমি মেনেজরা।

দুবাইয়ের সেভেনস স্টেডিয়ামে খেলার ২৪ মিনিটে প্রথম গোল হজম করে রিয়াল। তরুণ ডিফেন্ডার ন্যাচোর ভুলে বল পান মিলানের ফরাসি মিডফিল্ডার জেরেমি মেনেস। আর তা থেকেই লক্ষ্যভেদ করেন তিনি। কোনাকুনি এক শটে রিয়াল গোলকিপার কেইলর নাভাসকে ফাঁকি দেন তিনি। এগিয়ে যাওয়ার সাত মিনিট বাদে আবার গোল পায় ইতালিয়ান জায়ান্টরা। এবার স্কোরশিটে নাম ওঠান স্টিভেন এল শারাউই। বক্সের বাইরে বল পেয়ে আত্মবিশ্বাসী শটে ব্যবধান বাড়ান তিনি। বিরতিতে যাওয়ার দশ মিনিট আগে একটি গোল শোধ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জেসের নিকট থেকে বল পেয়ে প্রতিপক্ষের জালে জড়িয়ে দেন সিআরসেভেন।

দ্বিতীয়ার্ধ থেকে ফিরে আরো দুটি গোল তুলে নেয় মিলান। দলের পক্ষে তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটি আসে ইতালিয়ান স্ট্রাইকার শারাউইয়ের পা থেকেই। ৪৮ মিনিটে গোল করেন তিনি। জিয়ামপাওলো পাজ্জিনি আরো দুর্গতি বাড়ান তারকাখচিত রিয়ালের। ৭৩ মিনিটে স্প্যানিশ দৈত্য ক্লাবটির কফিনে শেষ পেরেক ঠুঁকেন আজ্জুরি ফরোয়ার্ড। এরপর কক্ষপথে ফেরার জন্য তুরুপের শেষ তাস বেনজেমা ও বেলকে নামান আনচেলাত্তি। তাতে খেলায় কিছুটা গতি বাড়ে রিয়ালের। বেনজেমার হাত ধরে ম্যাচের শেষ বাঁশি বাজার ছয় মিনিট আগে একটি গোল পায় তারা। কিন্তু হার এড়াতে পারেনি।