শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ ॥ ‘অস্ট্রেলিয়ার বাংলাদেশে না আসাটা বাড়াবাড়ি’

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ ॥ ‘অস্ট্রেলিয়ার বাংলাদেশে না আসাটা বাড়াবাড়ি’

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট থেকে অস্ট্রেলিয়ার নাম প্রত্যাহার করে নিয়েছে।যা আগামী ২৭ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি বাংলাদেশে অনুষ্ঠিত হবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ব (পিসিবি)। এই ঘটনাকে বাড়াবাড়ি আখ্যা দিয়ে তাদের কাছ থেকে জরিমানা আদায়ের আহ্বান জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান।

মঙ্গলবার সিএ’র প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড এক বিবৃতিতে যুব বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানান। অস্ট্রেলিয়ার নাগরিকদের বাংলাদেশ সফর ঝুঁকিপূর্ণ, দেশটির সরকারের পক্ষ থেকে এমন সতর্কতার কথা জানানোর পরই এই সিদ্ধান্ত নেয় সিএ। গত অক্টোবরে একই কারণে নির্ধারিত দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসেনি অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। পরিস্থিতি সেই অবস্থা থেকে উন্নতি হয়নি বলে এবারও একই পথে হাঁটার কথা জানিয়েছেন সাদারল্যান্ড।

অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তকে সম্পূর্ণ অযৌক্তিক ও বাড়াবাড়ি আখ্যা দিয়ে এ বিষয়ে আইসিসিকে আরো কঠোর হওয়ার আহ্বান জানান পিসিবি চেয়ারম্যান। পৃথিবীর সব ক্রিকেট খেলুড়ে দেশ বাংলাদেশ সফর করতে পারলে তাদের অসুবিধা কোথায়- এমন প্রশ্নও ছূঁড়ে দিয়েছেন তিনি। টুর্নামেন্টের কয়েকদিন আগে এমন সিদ্ধান্ত নেয়ায় বাংলাদেশকে অস্ট্রেলিয়ার ক্ষতিপূরণ দেয়া উচিৎ বলে মনে করেন তিনি।

শাহরিয়ার খান বলেন, ‘কোনো নির্ধারিত টুর্নামেন্ট থেকে যদি কোনো দল সরে যায় তাহলে তাদের ক্ষতিপূরণ দেয়া উচিৎ। কারণ, স্বাগতিক দেশ অনেক পরিশ্রম ও অর্থ খরচ করে একটি টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি নেয়। এ কারণে অস্ট্রেলিয়ার উচিৎ বাংলাদেশকে ক্ষতিপূরণ দেয়া।’