রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > অনুপস্থিত থাকা চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : নাসিম

অনুপস্থিত থাকা চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : নাসিম

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ অনুপস্থিত থাকা চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, বেশির ভাগ চিকিৎসকই কর্মস্থলে উপস্থিত থেকে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করছেন। কিন্তু কিছুসংখ্যক চিকিৎসক কর্মস্থলে উপস্থিত থাকছেন না, তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।
মঙ্গলবার ঢাকায় মাতুয়াইল শিশু ও মাতৃস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালনা পর্ষদের সভায় তিনি একথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার সীমিত সম্পদ দিয়ে দরিদ্র ও অবহেলিত মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চায়। তিনি চিকিৎসকদের এ বিষয়ে সহযোগিতা করার আহ্বান জানান ।
শিশু ও মাতৃ স্বাস্থ্যসেবায় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে মোহাম্মদ নাসিম বলেন, মা ও শিশু স্বাস্থ্যসেবায় বাংলাদেশের অর্জন দক্ষিণ এশিয়া ও অনুন্নত দেশগুলোতে উদাহরণ হিসেবে দেখা হয়। যে কোন অরাজকতা ও নৈরাজ্য মোকাবিলা করে নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী সরকার জনগণের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চায়। সুষম ও দরিদ্রবান্ধব স্বাস্থ্য ব্যবস্থা গড়ে তোলাই সরকারের অন্যতম লক্ষ্য।
মন্ত্রী মাতুয়াইল শিশু ও মাতৃ ইনস্টিটিউটকে ২০০ থেকে ৫০০ শয্যায় উন্নীত করার ঘোষণা দেন। এই স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে রোগীদের চিকিৎসায় অত্যাধুনিক সব যন্ত্রপাতি বসানো হবে বলেও তিনি জানান ।
সভা শেষে প্রতিষ্ঠানে দীর্ঘদিন অস্থায়ী ভিত্তিতে কর্মরত শতাধিক কর্মচারী তাদের চাকরি স্থায়ীকরণের জন্য মন্ত্রীর কাছে দাবি জানালে তিনি এ বিষয়ে পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাবিবুর রহমান মোল্লা এমপি, সানজিদা খাতুন এমপি, স্বাস্থ্য সচিব এম এম নিয়াজউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক নূর হোসেন তালুকদার এবং শিশু ও মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. শাহরিয়া তাসনিম।