শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > অনলাইনে রাবির ভর্তি

অনলাইনে রাবির ভর্তি

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, রাবি ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে বিভিন্ন বিভাগে ভর্তির জন্য মনোনিত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ করতে হবে। এছাড়া বিভাগ ও হলের ফি জমা দেয়ার জন্য সংশ্লিষ্ট অনুষদে যোগাযোগ করতে হবে।

শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপাপ্ত রেজিস্টার এন্তাজুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘ভর্তির জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd) থেকে নির্দিষ্ট সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে। ভর্তি ফরম পূরণের পর নির্ধারিত ফি বাবদ প্রয়োজনীয় অর্থ যে কোনো তফসিলভুক্ত বাণিজ্যিক ব্যাংক থেকে টাকা জমার পে-অর্ডার সঙ্গে আনতে হবে।’

তিনি আরও বলেন, ‘কলা, আইন, বিজনেস স্টাডিজ এবং সমাজবিজ্ঞান অনুষদের জন্য ২ হাজার ৯১০ টাকা। বিজ্ঞান, জীব ও ভূ-বিজ্ঞান, কৃষি এবং প্রকৌশল অনুষদের জন্য ৩ হাজার ৩৪ টাকা ফি লাগবে।’

এছাড়াও বিভাগ এবং হলের ফি বাবদ প্রয়োজনীয় অর্থের পরিমাণ জানতে সংশ্লিষ্ট অনুষদে যোগাযোগ করতে হবে।

অনুষদ সমুহের ফোন নম্বর: কলা অনুষদ-০৭২১৭১১১৪৪, আইন অনুষদ-০৭২১৭১১১৪৩, বিজনেস স্টাডিজ অনুষদ-০৭২১৭১১১২৯, সামাজিক বিজ্ঞান অনুষদ-০৭২১৭১১১৩০, বিজ্ঞান অনুষদ-০৭২১৭১১১১৫, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ-০৭২১৭১১১৫৭, কৃষি অনুষদ- ০৭২১৭১১১৪২, প্রকৌশল অনুষদ-০৭২১৭১১১২৫।

শিক্ষার্থীদের যা আনতে হবে: ভর্তির সময় অফিস চলাকালীন সময়ে শিক্ষার্থীদের এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান (যদি থাকে) পরীক্ষার মূল সার্টিফিকেট, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান (যদি থাকে) পরীক্ষার মূল মার্কস সার্টিফিকেট, এইচএস সি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড।

এছাড়াও ব্যাংকের পে অর্ডার, সদ্যতোলা পাসপোর্ট সাইজের ২ কপি রঙিন ছবি এবং পরীক্ষার হল পরিদর্শকের স্বাক্ষরিত এইচএস সি/সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের কপি অনুষদের ডিন অফিসে জমা দিতে হবে।

ডিন অফিসে ভর্তি সংক্রান্ত কার্যক্রম শেষ হলে পরবর্তী নির্দেশনা সংশ্লিষ্ট অফিস থেকে দেয়া হবে।